• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেসের পুনরুত্থানে জোর! সভাপতি নির্বাচনের ডামাডোল নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ কপিলের

  • |

যোগ্য নেতৃত্বের অভাবেই একের পর এক নির্বাচনে বড়সড় ভরাডুবির সাক্ষী থেকেছে কংগ্রেস। এই অভিযোগেই ঘরেই বাইরে ক্রমাগত বিদ্ধ হচ্ছে ভারতের সবথেকে প্রাচীন রাজনৈতিক দল। এমনকী গত কয়েকমাস থেকেই দলের অন্দরের নবীন বনাম প্রবীণ দ্বন্দ্বও ক্রমাগত প্রকাশ্যে এসে পড়েছে। এবার তাই নিয়েই মুখ খুলতে দেখা গেল বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বালকে।

বিজেপিকে ঠেকাতে কংগ্রেসের পুনরুত্থানেই জোর কপিলের

বিজেপিকে ঠেকাতে কংগ্রেসের পুনরুত্থানেই জোর কপিলের

এদিকে কংগ্রেসের দুর্বল বিরোধিতার কারণেই মোদীর ব্রিগেডের জয়ের রাস্তা আরও প্রশস্ত হচ্ছে বলেও বিগত কেক বছর ধরেই জোরালো সওয়াল করে আসছেন রাজনৈতিক বিশ্লেষকরা। পাশাপাশি প্রশ্ন উঠেছে দলের অন্যতম প্রধান কাণ্ডারী রাহুল গান্ধীর ভূমিকা নিয়েও। যদিও বিজেপিকে ঠেকাতে কংগ্রেসের পুনরুত্থান যে বিশেষ ভাবে দরকার তা এদিন একবাক্যে স্বীকার করেন নেন কপিল সিব্বাল।

কবে হতে পারে নির্বাচন ?

কবে হতে পারে নির্বাচন ?

অন্যদিকে কংগ্রেসের অভ্যন্তরেও নেতৃত্ব বাছাই নিয়ে ডামাডোল যে অব্যাহত তা সিব্বালের কথাতেই স্পষ্ট। অন্যদিকে কংগ্রেস সভাপতির পদটিও দীর্ঘদিন থেকেই খালি পড়ে রয়েছে। সূত্রের খবর, এই পদে দলনেতা ঠিক করতে চলতি বছরই দলীয় পর্যায়ে ভোটাভুটির পথে এগোনোর কথা ছিল কংগ্রেসের। কিন্তু তাও এখন বিশ বাঁও জলে বলে জানান কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা।

 কংগ্রেসের পুর্নগঠন নিয়ে গত মাসেই বিশেষ বৈঠক

কংগ্রেসের পুর্নগঠন নিয়ে গত মাসেই বিশেষ বৈঠক

প্রসঙ্গত উল্লেখ্য, একাধিক সময়ে কংগ্রেসের সভাপতির দায়ভার রাহুলের কাঁধে থাকলেও ঘরে বাইরে তীব্র সমালোচনার মুখোমুখি হয়ে দীর্ঘদিন থেকেই তিনি আর সভাপতির পদে থেকে কাজ করতে চাইছেন না। এমনকী গত লোকসভা ভোটের আগে তিনি পাকাপাকি ভাবে দায়িত্ব ছেড়েও দেন। তারপর থেকেই খালি পড়ে রয়েছে পদটি। যদিও মাসখানেই আগেই কংগ্রেসের পুর্নগঠন নিয়ে সোনিয়ার নেতৃত্বে কংগ্রেসের প্রথম সারির নেতাদের নিয়ে বিশেষ বৈঠক হলেও সেখানে ঠিক কী সিদ্ধান্ত হয়েছিল তা নিয়ে অস্বচ্ছতা রয়েছে বলেই মত কপিলের।

 ওয়ার্কিং কমিটির নির্বাচনের সাথেই সভাপতি নির্বাচন ?

ওয়ার্কিং কমিটির নির্বাচনের সাথেই সভাপতি নির্বাচন ?

কংগ্রেসের সভাপতি পদে নির্বাচন নিয়ে বলতে গিয়ে এদিন কপিল সিবালকে বলতে শোনা যায়, " আমার কাছে যা খবর আছে তাতে পার্টির ওয়ার্কিং কমিটির নির্বাচন, ও কেন্দ্রীয় নির্বাচন কমিটির ভোটাভুটির সময়েই সভাপতি নির্বাচন হতে পারে। তবে তা ঠিক কবে হতে পারে সেই বিষয়ে ধোঁয়াশা রয়েছে। আমি আশা করি এই বিষয়ে দ্রুতই দলেই সর্বোচ্চ নেতৃত্ব তাদের সিদ্ধান্ত জানাবেন। "

উত্তর ২৪ পরগনাঃ মমতা বন্দ্যোপাধ্যায় একটি কেন্দ্র থেকে ভোটে হারের ভয় পাচ্ছেন : মুকুল রায়

২১-এর নির্বাচনে নন্দীগ্রাম থেকেই প্রার্থী! তৃণমূলের সভা থেকে ঘোষণা মমতার

English summary
Kapil Sibal has publicly expressed his displeasure over the election of Congress president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X