• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বলিউডের বিরুদ্ধে মানহানিকর সম্প্রচার বন্ধ করুন, দিল্লি হাইকোর্টের তোপের মুখে রিপাবলিক, টাইমস নাও

  • |

এবার আদালতের প্রশ্নচিহ্নের সামনে গণমাধ্যমের ভূমিকা। 'অবমাননাকর’ বিষয়বস্তু সম্প্রচার নিয়ে এবার দিল্লি হাইকোর্টের তোপের মুখে পড়ল রিপাবলিক টিভি ও টাইমস নাও। সম্প্রতি সুশান্ত সিং মৃত্যু মামলার তদন্ত চলাকালীন এই দুই শীর্ষ স্থানীয় সংবাদমাধ্যে প্রচারিত সংবাদ নিয়ে প্রশ্ন তুলতে দেখা যায় সলমন, খান, আমির খান, শাহরুখ খানের মতো অভিনেতা পরিচালকদের মোট ৩৪টি প্রযোজনা সংস্থা।

বলিউডের বিরুদ্ধে মানহানিকর সম্প্রচার বন্ধ করুন, দিল্লি হাইকোর্টের তোপের মুখে রিপাবলিক, টাইমস নাও

এমনকী এই দুই চ্যানেলের মিডিয়া ট্রায়ালের বিরুদ্ধে অক্টোবরে তারা আদালতেরও দ্বারস্থ হতে দেখা যায় হিন্দি সিনেমা সমিতি এবং শীর্ষ স্থানীয় বেশ কিছু প্রযোজনা সংস্থাকে। এবার সেই রায় দিতে গিয়েই বলিউড সম্পর্কে কোনও রকম মানহানিকর মন্তব্য করা থেকে দূরে থাকার নির্দেশ এল আদালতের তরফে। এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি রাজীব শাকধরকে বলতে শোনা যায়, “ গণমাধ্যমের কাছ থেকে সুষ্ঠু প্রতিবেদন এবং নিরপেক্ষতা আশা করে আদালত। কিন্তু বর্তমানে দেখা যাচ্ছে গণতন্ত্রের এই চতুর্থ স্তম্ভকেই ভয় পেতে শুরু করেছে মানুষ।”

এমনকী এই ঘটনার পরিপ্রেক্ষিতে টাইমস নাও ও রিপাবলিক টিভিকে লিখিত বিবৃতির মাধ্যমে জবাব দাখিল করতেও বলা হয়েছে। আদালতের সাফ জবাব, এখনকার বেশিরভাগ চ্যানেলই প্রোগ্রাম কোড অনুসরন করছে না। উল্টে সংবাদের থেকে তাদের নিজস্ব মতামতই বেশি সম্প্রচার করছে। এই ধরণের দায়িত্বজ্ঞানহীন, অবমাননাকর এবং অপমানজনক রিপোর্টিং কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। এমনকী এদিনের রায়দানের সময় বলিউডের গোপনীয়তার অধিকার সম্পর্কেও সরব হতে দেখা যায় দিল্লি হাইকোর্টকে।

কলকাতাঃ বড়সড় ডাকাতির ছক বানচাল, ৭ জনকে গ্রেফতার করল টেকনোসিটি থানার পুলিশ

দলে দুর্নীতিকে সিলমোহর! তৃণমূল বিধায়কের তোপে রাজ্যসভার সাংসদ

English summary
Republic TV, Times Now faces criticism from Delhi High Court for airing defamatory content against Bollywood
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X