• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এখনও বাকী ১১ হাজার কোটি! ফের সুপ্রিম কোর্টে মুখ পুড়ল ‘লিকার ব্যারন’ বিজয় মালিয়ার

  • |

ফের সুপ্রিম কোর্টে বড়সড় ধাক্কা বিজয় কিংফিশার এয়ারলাইনস লিমিটেডের মালিক তথা লিকার ব্যারন বিজয় মালিয়া। সোমবার বিজয় মালিয়ার মালিকাধীন সংস্থা সংস্থা ইউনাইটেড ব্রুয়ারিজ হোল্ডিংস লিমিটেডের (ইউএইচবিএল) একটি আবেদন সুপ্রিম কোর্ট খারিজ হয়েছে বলে জানা যাচ্ছে। উল্টে এই মামলায় কর্নাটক হাইকোর্টের রায়ই বহাল রেখেছে শীর্ষ আদালতের বিচারপতি ইউ.ইউ. ললিতের ডিভিশন বেঞ্চ।

এখনও বাকী ১১ হাজার কোটি! ফের সুপ্রিম কোর্টে মুখ পুড়ল ‘লিকার ব্যারন’ বিজয় মালিয়ার

প্রসঙ্গত উল্লেখ্য, বিজয় মাল্য ও তার অধীনস্থ সংস্থা ইউএইচবিএল-র বিরুদ্ধে কয়েক হাজার কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। যা শোধ না করেই দীর্ঘদিন থেকে ব্রিটেনে আত্মগোপন করে রয়েছেন ভারতের এই নামজাদা শিল্পপতি। এদিকে ব্যাঙ্কগুলির ঋণ পরিশোধের ক্ষেত্রে তার থেকে প্রায় প্রাপ্য টাকা আদায়ে ইউএনএইচবিএল বন্ধ করা নির্দেশ দিয়েছিল কর্নাটক হাইকোর্ট। পরবর্তীতে এই রায়কে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ ইউএনএইচবিএল। এবার সেখানেও তাদের মুখ পোড়ে।

এদিকে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে কর্ণাটক হাইকোর্টের রায়দানের সময়েই দেখা যায় ঋণদাতাদের কাছে ইউবিএইচএল এর মোট বকেয়া প্রায় ৭ হাজার কোটি টাকারও বেশি। এছাড়াও বিজ মালিয়ার ব্যক্তিগত বকেয়াও রয়েছে। অন্যদিকে বকেয়া পরিশোধের দাবিতে ২০১৭ সালেই ১৭টি ব্যাংকের কনসর্টিয়াম সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। য়ার নেতৃত্বে ছিল স্টেট ব্যাঙ্ক অফ ইণ্ডিয়া। সোমবারের রায় দানের সময়েই এসবিআইয়ের তরফে বরিষ্ঠ আইনজীবী মুকুল রোহতগি জানান বিজয় মালিয়ার থেকে এখনও পর্যন্ত ৩৬০০ কোটি টাকা উদ্ধার করা গেলেও ১১০০০ কোটি টাকা এখনও বাকি রয়েছে।

কলকাতাঃ আনন্দপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোতলা বাড়ি

সোনা, রুপোর দাম দশমী কাটতেই কোনদিকে! কলকাতার দর ২৭ অক্টোবর একনজরে

English summary
still 11 thousand crore is due supreme court has rejected the plea of vijay malia owned company uhbl
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X