• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মালিয়া-মোদীর পরে সন্দেসরা ভাইয়েরা চিহ্নিত পলাতক অর্থনৈতিক অপরাধী হিসাবে

  • |

বছর দুই আগেই কয়েক হাজার কোটির ব্যাঙ্ক প্রতারণার অভিযোগ উঠেছিল গুজরাতের স্টার্লিং বায়োটেক সংস্থার বিরুদ্ধে। এবার ঋণ খেলাপির অভিযোগে চেতন ও নিতিন সন্দেসরাকে পলাতক অর্থনৈতিক অপরাধী হিসাবে চিহ্নিত করল আদালত। অভিযুক্তদের তালিকায় নাম রয়েছে সন্দেসরা পরিবারের অন্যতম সদস্য তথা চেতন সন্দেশেরার স্ত্রী দীপ্তি চেতন সন্দেসরারও।

মালিয়া-মোদীর পরে সন্দেসরা ভাইয়েরা চিহ্নিত পলাতক অর্থনৈতিক অপরাধী হিসাবে

এই ঘটনায় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আবেদনের ভিত্তিতে এই রায় দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। পলাতক অর্থনৈতিক অপরাধী বা এফআইও আইন বলেই তাদের পলাতক ঘোষণা করা হয়েছে বলে খবর। তাদের বিরুদ্ধে একাধিক ব্যাঙ্কের তরফে প্রায় ১৪ হাজার ৫০০ কোটি টাকা ঋণখেলাপির অভিযোগ সামনে আসার পরেই দেশ ছাড়ে স্টার্লিং বায়োটেকের কর্ণধার তথা সন্দেসরা ব্রাদার্স। নাইজেরিয়াতেই তাদের শেষ খোঁজ পাওয়া গিয়েছিল বলেও ইডি সূত্রে খবর।

এদিকে এর আগে এই আইন বলে ঋণখেলাপির দায়ে অভিযুক্ত হয়েছিলেন কিংফিশার কর্ণধার তথা লিকার ব্যারন বিজয় মালিয়া ও পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারির অন্যতম প্রধান নায়ক নীরব মোদী। এবার তালিকায় যুক্ত হয়ে গেল সন্দেসরা ব্রাদার্সের নামও। এদিকে এই ঘটনা সামনে আসার পরেই সিবিআইয়ের দায়ের করা এফআইআর এবং চার্জশিটের ভিত্তিতেই আদালতে ফৌজদারি মামলা দায়ের করেছিল ইডি। এদিকে ২০১৫ সালের পর বড়সড় ঋণ খেলাপির অভিযোগ সামনে আসার পর ৭২ জন শিল্পপত দেশ ছেড়েছে বলে গত ফেব্রুযারিতেই লোকসভায় জানিয়েছিল সরকার।

Positive Story : বঙ্গে দূরপাল্লার বাস এবার থামবে বাস হাবে, যাত্রী মনোরঞ্জনে নয়া উদ্যোগ

English summary
Court identifies Sandeshera Brothers as fugitive economic criminals in Sterling Biotech corruption case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X