• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা আতঙ্ক! প্রেম দিবসে চুম্বন থেকে দূরে থাকুন, ঘরেই বসে রোম্যান্টিক ডেট উপভোগ করুন

মারণ রোগ নোবেল করোনাভাইরাস থাবা বসিয়েছে চিনে। কিন্তু বিশ্বের অন্য প্রান্তে এখন ভ্যালেন্টাইনস ডে উদযাপনের প্রস্তুতি চলছে। যদিও বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এ বছরের প্রেম দিবসে চুম্বন ও আদর করা থেকে বিরত থাকুন প্রেমিক যুগলরা। শুধুমাত্র ভাইরাস সংক্রমণ এড়াতেই এই নিদান বিশেষজ্ঞদের। দ্য সান নাক এক জার্নালে প্রকাশিত বিশেষজ্ঞদের রিপোর্টে বলা হয়েছে যে একজনের লালারস অন্যের মুখে গেলে করোনা ভাইরাসের প্রকোপ বাড়িয়ে তুলতে পারে। তাই একটু দুরত্ব বজায় রেখেই না হয় এই ভ্যালেন্টাইনস ডে পালন করুন।

মারাত্মক এই রোগ যেভাবে চারদিকে ছড়িয়ে পড়ছে তাতে বাড়ির বাইরে যাওয়াও খুব একটা নিরাপদ নয়। বরং বাড়িতে বসেই এ বছরের প্রেম দিবসটা একটু অন্যরকম ভাবে কাটানো যেতে পারে। কিছু র‌্যোমান্টিক ডেটের আইডিয়া দেওয়া হল যা বাড়িতে বসেই স্বল্প খরচে করা যেতে পারে।

একসঙ্গে বিশেষ কোনও পদ রান্না করা

একসঙ্গে বিশেষ কোনও পদ রান্না করা

রেস্তোরাঁতে বসে ক্যান্ডেল নাইট ডিনারে লোভনীয় পদ একসঙ্গে বসে খাওয়া যেতেই পারে, কিন্তু যদি ভ্যালেন্টাইন'‌স ডে তে একসঙ্গে রান্নাঘরে গিয়ে বিশেষ কোনও পদ রান্না করেন তবে কেমন হয়?‌ শুনতে রোম্যান্টিক লাগছে তো?‌ রান্নাটা একসঙ্গে করতেও বেশ ভালো লাগবে। কারণ ওই রান্নায় বিশেষ উপাদানই হল ভালোবাসা। দু'‌জনে মিলে কিছু সাধারণ রান্নাই করলেন কিন্তু তা স্বাদে হবে অসাধারণ।

একসঙ্গে সিনেমা দেখা

একসঙ্গে সিনেমা দেখা

সিনেমা হলে গিয়ে সিনেমা তো সবসময়ই দেখছেন। কিন্তু নিজের ঘরেই যদি সিনেমাহলের পরিবেশ তৈরি করে দু'‌জনে একসঙ্গে তা দেখেন, তবে সিনেমা দেখার মজা দ্বিগুণ হয়ে যাবে। বিশেষ করে ঘরের আলো একটু কমিয়ে দিয়ে এবং কিছু সুগন্ধী মোমবাতি জ্বালিয়ে পরিবেশকে আরও রোম্যান্টিক করে দিন। এরপর নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, হটস্টার ইত্যাদি ওটিটি প্ল্যাটফর্মে যে কোনও রোম্যান্টিক ছবি দেখুন একসঙ্গে, অবশ্যই সঙ্গে রাখুন পপকর্ন।

 প্রতিযোগিতামূলক খেলা

প্রতিযোগিতামূলক খেলা

কথায় আছে যে যুগল একসঙ্গে খেলা করে, তারা একসঙ্গে থাকে। তাই একটু অন্যরকমভাবে যদি প্রেম দিবস উদযাপন করতে চান তবে কিছু খেলা খেলতে পারেন। যেমন ভিডিও গেম বা স্ক্র‌্যাবেলের মতো বোর্ড গেম। এতে যেমন মজাও হবে তেমনি একে-অপরের আরও কাছে আসতে পারবেন।

একসঙ্গে শরীরচর্চা

একসঙ্গে শরীরচর্চা

ইতিমধ্যেই করোনাভাইরাসের ভাইরাস মানুষের শরীরে হামলা চালিয়ে তাঁকে আরও দুর্বল করে দিয়েছে। তাই সুস্থ ও তরতাজা থাকা এখন প্রত্যেকেরই প্রধান লক্ষ্য। তাই একসঙ্গে শরীরচর্চা করা এক অন্য ধরনের রোম্যান্টিক ডেট হতে পারে প্রেমিক যুগলের জন্য। এতে বাড়িতেও যেমন থাকা হল তেমনি নিজেদেরকে শারীরিকভাবে ফিট করে গড়ে তুললেন।

English summary
With the outbreak of deadly Coronavirus in China and other parts of the world, experts suggest that couples should ditch kissing and cuddling this Valentine's Day to avert infection by the virus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X