• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যোগীরাজ্যে ভাঙা হল বুদ্ধ-আম্বেদকরের মূর্তি, আসন্ন পঞ্চায়েত ভোটের আগে ক্রমেই চড়ছে পারদ

পার্কে থাকা বুদ্ধ ও ডঃ বি আর আম্বেদকরের মূর্তি ভাঙল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লক্ষ্মীপুর খেরি জেলায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। মঙ্গলবার লক্ষ্মীপুর খেরি জেলার হায়দরাবাদ পুলিশ সার্কেল এলাকায় অবস্থিত একটি পার্কে ঘটনাটি ঘটে।

দুষ্কৃতী এসে মূর্তিগুলি নষ্ট করে দেয়

দুষ্কৃতী এসে মূর্তিগুলি নষ্ট করে দেয়

এই ঘটনার বিষয়ে ইন্দ্রাণী দেবী নামে ওই পার্কের কেয়ারটেকার জানিয়েছেন, 'কয়েকজন দুষ্কৃতী এসে মূর্তিগুলি নষ্ট করে দেয়। আমি বাধা দিতে গেলে আমার উপর চড়াও হয় তারা।' এই ঘটনার দুই মাস আগেই মুম্বইতে বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছিল।

দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি

দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি

পরে স্থানীয়রা পুলিশ ও স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানায়। তারা দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে। পুলিশের অনুমান, উত্তরপ্রদেশে আসন্ন পঞ্চায়েত ভোটের সঙ্গে এই ঘটনার যোগ আছে। অভিযোগ দায়ের করা হয়েছে। প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচন এগিয়ে আসতেই ক্রমে উত্তপ্ত হচ্ছে সেই রাজ্যের পরিস্থিতি।

ঘটনা প্রসঙ্গে কী বলছে পুলিশ?

ঘটনা প্রসঙ্গে কী বলছে পুলিশ?

এই বিষয়ে হায়দদরাবাদ পুলিশ স্টেশনের এসএইচও সুনীত কুমার বলেন, 'দুজন দুষ্কৃতী কেয়ারটেকারকে মারধর করেছে ও মূর্তিগুলি অল্প নষ্ট করেছে। ২৯৫, ৩২৩, ৫০৬, ৫০৪ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। কেয়ারটেকারের হালকা চোট রয়েছে। তাঁকে হাসপাতালে পাঠানো হয়েছে । ঘটনায় জড়িতদের খুব শিগগির গ্রেফতার করা হবে।' এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

মুম্বইতেও বাবাসাহেবের বাড়িতে ভাঙচুর হয়েছিল

মুম্বইতেও বাবাসাহেবের বাড়িতে ভাঙচুর হয়েছিল

এর আগে মুম্বইতে বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুর চালাল দুষ্কৃতীরা। "রাজগৃহ" নামে ওই বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। দুই ব্যক্তি রাজগৃহতে ঢুকে জানালার কাচ লক্ষ্য করে পাথর ছোড়ে। সিসিটিভি ক্যামেরা ভাঙে। মাটির টবও ভেঙে ফেলে। পরে সেখান থেকে পালিয়ে যায় সে।

লাদাখে তৈরি বিশ্বের দীর্ঘতম শীতকালীন রাস্তা! এবার সোজা চিন সীমান্তে পৌঁছাবে ভারতীয় ট্যাঙ্ক

English summary
Statues of Buddha and Dr BR Ambedkar vandalized in Uttar Pradesh as Panchayat election approaching
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X