• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা কবে, ইঙ্গিত দিলেন রাম মাধব

নতুন কেন্দ্র শাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা নির্দিষ্ট সময়ের অনেক আগেই ফেরানো হবে। রাজ্যের মানুষকে এমনটাই আশ্বাস দিয়েছেন বিজেপি নেতা রাম বাধব। যত তাড়াতাড়ি পরিস্থিতি তৈরি হবে, তত তাড়াতাড়ি জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়ার পক্ষে বিজেপি, জানিয়েছেন রাম বাধব।

আটক রাখা হয়েছে ৩০-৩২ জন রাজনৈতিক নেতাকে

আটক রাখা হয়েছে ৩০-৩২ জন রাজনৈতিক নেতাকে

রাম বাধব জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে ৩০ থেকে ৩২ জন বিশিষ্ট রাজনৈতিক নেতা এবং সবমিলিয়ে ১০০-রও কম মানুষকে সতর্কতামূলত ব্যবস্থা হিসেবে বন্দি রাখা হয়েছে। তবে তাঁদেরও ধাপে ধাপে মুক্তি দেওয়া হবে। সম্পূর্ণ রাজনৈতিক ক্রিয়াকলাপ পুনরুদ্ধারের পথ প্রশস্ত করতেই এই কাজ করা হবে বলে জানিয়েছেন তিনি।

জম্মু ও কাশ্মীরে সতর্কতামূলক আটক নিয়ে প্রশ্নের উত্তরে রাম বাধব বলেছেন, ৪ মাস আগে বহু সংখ্যক মানুষকে সতর্কতামূলক আটক রাখা হয়েছিল। কিন্তু বর্তমানে ৩০ থেকে ৩২ জন রাজনৈতিক নেতা সহ সবমিলিয়ে ১০০ জনের কম মানুষকে বন্দি রাখা হয়েছে। কিন্তু তাঁদের ধাপে ধাপে মুক্তি দেওয়া হবে। কেন্দ্রীয় সরকার এবং বিজেপি এই ধাপেরই পক্ষপাতি বলেও জানিয়েছেন তিনি।

সুরক্ষিত থাকবে স্থানীয় বাসিন্দাদের অধিকার

সুরক্ষিত থাকবে স্থানীয় বাসিন্দাদের অধিকার

এই বিজেপি নেতা আরও জানিয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ঘোষণা মতো স্থানীয় বাসিন্দাদের অধিকার সুরক্ষিত রাখা হবে।

কেন্দ্রশাসিত অঞ্চলের সীমানা নির্ধারণ নিয়ে প্রশ্নের জবাবে রাম মাধব বলেছেন, আগামী বছরের শুরুতে স্বরাষ্ট্রমন্ত্রকের কমিটি গঠনের পরেই এবিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

কাশ্মীরে ইন্টারনেট সংযোগ ফিরবে শীঘ্রই

কাশ্মীরে ইন্টারনেট সংযোগ ফিরবে শীঘ্রই

বিজেপি নেতা আরও জানিয়েছেন, কেন্দ্রশাসিত লাদাখের কারগিল এবং লে-তে ইন্টারনেট সংযোগ ফিরিয়ে আনা হয়েছে। জম্মু ও কাশ্মীরেও তা ফিরিয়ে আনা শীঘ্রই।

সংবিধানের ৩৭০ ধারা এবং ৩৫এ ধারার বাতিলকে স্বাগত

সংবিধানের ৩৭০ ধারা এবং ৩৫এ ধারার বাতিলকে স্বাগত

রাম মাধবের দাবি, জম্মু ও কাশ্মীরের মানুষ সংবিধানের ৩৭০ ধারা এবং ৩৫এ ধারার বাতিলকে স্বাগত জানিয়েছেন।

English summary
Statehood of new Union territory of Jammu and Kashmir will be restored soon says BJP leader Ram Madhav
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X