• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু ও কাশ্মীর নিয়ে নরেন্দ্র মোদীর কীসের আশ্বাস বার্তা! ফের বড় পদক্ষেপের পথে কেন্দ্র

কয়েকদিন আগেই কাশ্মীরের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে আলতাফ বুখারির 'আপনি পার্টি'। আর সেই পার্টির প্রতিনিধিরা দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতিতে এই সাক্ষাৎকার অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করা হচ্ছে। সাক্ষাৎকারে জম্মু ও কাশ্মীর ঘিরে একাধিক ইঙ্গিতবহ বার্তা উঠে আসে।

প্রধানমন্ত্রী কাশ্মীর নিয়ে কী জানিয়েছেন?

প্রধানমন্ত্রী কাশ্মীর নিয়ে কী জানিয়েছেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরের নবনিযুক্ত পার্টিকে জানিয়েছেন, কাশ্মীরের সমস্ত স্তরের মানুষের সঙ্গে কথা বলেই উপত্যকা নিয়ে মোদী সরকার পরবর্তী পদক্ষেপ নেবে। যাতে জম্মু ও কাশ্মীর ফের একবার 'রাজ্য' এর আখ্যা ফিরে পায় তার জন্য সচেষ্ট মোদী সরকার। এক্ষেত্রে খুব শিগিগিরিই জম্মু ও কাশ্মীর এই তকমা পাবে বলে আশ্বাস প্রকাশ করেছেন মোদী। এননই তথ্য জানা গিয়েছে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে।

কাশ্মীর নিয়ে চিন্তিত 'আপনি পার্টি'

কাশ্মীর নিয়ে চিন্তিত 'আপনি পার্টি'

কাশ্মীরের স্থানীয় দল সহ কংগ্রেসের একাধিক নেতাদের নিয়ে গঠিত হয়েছে আপনি দল। দলের প্রধান আলতাফ বুখারি সহ ২৪ জন দিল্লিতে মোদীর সঙ্গে সাক্ষৎ করেন এদিন। আর সেই সময়ই প্রসঙ্গ ওঠে কাশ্মীরের। উত্থাপিত হয় কাশ্মীরের মানুষের পরিস্থিতির কথা। আপনি পার্টির তরফে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে কাশ্মীরের উন্নয়নের জন্য।

 কাশ্মীরে শান্তি রক্ষার জন্য বার্তা

কাশ্মীরে শান্তি রক্ষার জন্য বার্তা

কাশ্মীরে শান্তি রক্ষার জন্য এদিন মোদীকে ধন্যবাদ জানান আপনি পার্টির ২৪ সদস্য। আর তাঁদের ধন্যবাদ বার্তা পেতেই এদিন মোদী সাফ বলেন, কাশ্মীরের যুব সমাজ যেন এই পরিবর্তনের জন্য একটি অনুঘটকের কাজ করে সেদিকে নজর রাখতে হবে।

 কাশ্মীর পরিস্থিতি ও প্রধানমন্ত্রী

কাশ্মীর পরিস্থিতি ও প্রধানমন্ত্রী

উল্লেখ্য, গত ৫ অগাস্ট ২০১৯ সালে দিল্লি এক ঐতিহাসিক প্রস্তাব পাশ করে সংসদে। যেখানে কাশ্মীর থেকে তুলে নেওয়া হয় ৩৭০ ধারা। পাশাপাশি জম্মু ও কাশ্মীর এবং লাদাখকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে ঘোষণা করা হয়। তারপর এদিন ফের একবার কাশ্মীরকে 'রাজ্য' এর তকমা ফিরিয়ে দেওয়ার আশ্বাস দেন মোদী।

ছোট রাজ্য হয়েও পর্যটন, যুবকল্যাণে কীভাবে বাংলাকে পথ দেখাতে পারে ওড়িশা!

English summary
Statehood for Jammu and Kashmir at earliest assures PM Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X