• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এসএসবি'র অতিথির তালিকা থেকে বাদ পড়লেন অজয় মিশ্র! বিরোধী চাপে স্বরাষ্ট্রমন্ত্রক থেকে কী সরছেন মন্ত্রী?

Google Oneindia Bengali News

শেষ মুহূর্তে আমন্ত্রণ বাতিল করা হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্রের আমন্ত্রণ। আজ সোমবার সশস্ত্র সীমা বল অর্থাৎ এসএসবি'র একটি অনুষ্ঠান ছিল। আর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রিত ছিল অজয় মিশ্র। কিন্তু শেষ মুহূর্তে তাঁর আমন্ত্রণ বাতিল করা হয়।

এসএসবির অতিথির তালিকা থেকে বাদ পড়লেন অজয় মিশ্র

এসএসবি'র অনুষ্ঠানে অজয় মিশ্রের জায়গাতে যান স্বরাষ্ট্রমন্ত্রকের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নীতিশ প্রামানিক। শেষ মুহূর্তে তাঁর আমন্ত্রণ বাতিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই দেখছেন রাজনৈতিকপর্যবেক্ষকরা।

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র কৃষক হত্যার ঘটনায় অন্যতম মুল অভিযুক্ত। তিন অক্টোবর উত্তরপ্রদেশের লাখিমপুরে আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে আশিসের বিরুদ্ধে। এই ঘটনায় তিন আন্দোলনরত কৃষকের মৃত্যুর ঘটনা ঘটে।

শুধু তাই নয়, বেশ কয়েকজন এই ঘটনায় ভয়ঙ্কর ভাবে আহত হন। আর এরপর থেকেই অজয় মিশ্রের পদত্যাগ চেয়ে লাগাতার আন্দোলন চালাচ্ছেন বিরোধীরা। আজ সোমবার দফায় দফায় উত্তপ্ত হয় লোকসভা। অবিলম্বে অজয় মিশ্রকে সরাতে হবেই, এই দাবিতে আন্দোলনের গতি বাড়াচ্ছে বিরোধীরা।

আর এই অবস্থায় সুরক্ষা সীমা বলের অনুষ্ঠানের আমন্ত্রণ তালিকা থেকে শেষ বেলায় সরিয়ে দেওয়া হল আশিস মিশ্রকে।

যদিও এর পিছনে অন্য গন্ধ পাচ্ছেন বিরোধীরা! আশিস মিশ্রের গাড়ির ধাক্কায় যে তিনজন কৃষকের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে একজন কৃষকের ছেলে এই মুহূর্তে এসএসবি'তে কর্মরত। নেপাল-ভুটান সীমান্তে দেশপ্রহরায় কাজে নিযুক্ত রয়েছে। এই অবস্থায় এসএসবি'র এই অনুষ্ঠানে অজয় মিশ্রের উপস্থিতি প্রভাব পড়তে পারে।

সেই কারনেই হয়তো শেষবেলায় এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত সরকারি ভাবে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।

অন্যদিকে আবার শেষবেলায় আমন্ত্রণের তালিকা থেকে অজয় মিশ্রের নাম বাদ দেওয়ার ঘটনায় অন্য জল্পনাও উঠতে শুরু করেছে। রাজনৈতিকমহলের একাংশের মতে, তাহলে কি অজয় মিশ্রকে স্বরাষ্ট্রমন্ত্রককে সরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যদিও গত সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে গিয়ে কাজ করেছেন অজয় মিশ্র।

আর এরপরেই আজ সোমবার এই ঘটনা। ফলে বিরোধীদের চাপের মুখে এবং উত্তরপ্রদেশের ভোটের দিকে তাকিয়ে ক্লিন বিজেপি ইমেজ রাখতে চাইছেন মোদী-শাহরা? সেই সম্ভাবনা উড়িয়ে দিতে পারছেন না রাজনৈতিক বিশ্লেষকরা।

উল্লেখ্য, গত কয়েকদিন আগেই পুলিশের বিশেষ তদন্তকারী দল জানিয়েছে, কোনও গাফিলতির কারণে লখিমপুরে কৃষকদের মৃত্যু হয়নি। খুনের উদ্দেশে পরিকল্পতি ষড়যন্ত্র করা হয়েছিল। আর এরপরেই কেন্দ্রীয়মন্ত্রীর উপর আরও চাপ বেড়েছে।

এই অবস্থায় গত কয়েকদিন এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে মেজাজ হারান কেন্দ্রীয়মন্ত্রী। ছেলের নামে প্রশ্ন তুলেই মেজাজ হারান। সাংবাদিকের গলা টিপে ধরেন। এমনকি বুমও কেড়ে নেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়। তাতে আরও অস্বস্তিতে বিজেপি। এই অবস্থায় অজয় মিশ্রের বিরুদ্ধে বড় পদক্ষেপ বিজেপি নেতৃত্ব নিতেই পারে বলে মত ওয়াকিবহালমহলের।

Positive Story : ওমিক্রণ আতঙ্কের মধ্যেই রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ

English summary
State minister of home Ajay Mishra removed from the guest list of SSB parade day.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X