• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিলাম হচ্ছে পঞ্চায়েতের আসন, গণতান্ত্রের প্রহসন ঠেকাতে বাতিল নির্বাচন

মহারাষ্ট্রে নিলাম হচ্ছে পঞ্চায়েতের আসন। গণতন্ত্রের এই প্রহসন ঠেকাতে শেষ পর্যন্ত নির্বাচন বাতিল করার ঘোষণা করে রাজ্যের নির্বাচন কমিশন। জানা যায় নাশইক এবং নানদরবারের দুটি পঞ্চায়েতে সরপঞ্চ এবং অন্য়ন্য পদের জন্যে নিলাম চলছিল। পরে সেই সংক্রান্ত প্রমাণ হাতে পেতেই সেখানকার নির্বাচন বাতিল করে সেরাজ্যের নির্বাচন কমিশন।

নিলাম হচ্ছে পঞ্চায়েতের আসন, প্রহসন ঠেকাতে বাতিল নির্বাচন

মহারাষ্ট্রের রাজ্য নির্বাচন কমিশনার ইউপিএস মদন জানান, ১৫ জানুয়ারি এই দুই এলাকায় পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা ছিল। তবে এই অনিয়মের কথা সামনে আসতেই তদন্তে নেমেছিল কমিশন। পরবর্তীতে প্রমাণ হাতে আসতেই নির্বাচন আপাতত স্থিগত রাখার ঘোষণা করা হয়। নাশিক জেলার উমরানে গ্রাম এবং নানদরবার জেলার কন্ধমালি গ্রামের নির্বাচন বাতিল করা হয়েছে।

মহারাষ্ট্রের রাজ্য নির্বাচন কমিশনের বক্তব্য অনুযায়ী, রাজ্য নির্বাচন কমিশন এই দুই স্থানে নির্বাচন বালির করার ঘোষণা করছে। সেখানকার জেলা শাসক এবং নির্বাচনী পর্যবেক্ষক, সাব-ডিভিশনাল অফিসার, তেহসিলদারের জমা দেওয়া তথ্য এবং প্রমাণ খতিয়ে দেখিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে নির্বাচনের আগে পদ নিলামের ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতার করার নির্দেশ দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। ভারতীয় দণ্ডবিধির ১৭১(সি) ধারায় আপাতত অভিযোগ দায়ের হয়েছে।

মকর সংক্রান্তিতে কাশীপুরে গঙ্গারঘাটে স্নান সারলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

English summary
State EC cancelled polling in 2 Panchayats in Maharashtra, after public auctioning evidence found
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X