• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যসভার প্রার্থী মীরা কুমার! প্রদেশ কংগ্রেসের প্রস্তাবে কথা সোনিয়া-মমতার

পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার প্রার্থী হিসেবে মীরা কুমারের নাম প্রস্তাব করল প্রদেশ কংগ্রেস। সোমবার দিল্লিতে গিয়ে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে এই প্রস্তাব দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। এদিকে মীরা কুমারকে রাজ্যসভায় প্রার্থী করা নিয়ে সোনিয়া-মমতার একপ্রস্থ আলোচনাও হয়েছে বলে সূত্রের খবর।

রাজ্যসভায় কংগ্রেসের টিকিটে কে প্রার্থী হবেন রাজ্যসভায়, তা নিয়ে প্রদেশ কংগ্রেসের সঙ্গে মতানৈক্য তৈরি হয় হাইকমান্ডের। রাহুল গান্ধী ওই আসনে সিপিএমের সীতারাম ইয়েচুরিকে প্রার্থী করার পক্ষপাতী ছিলেন। তাঁর মতে সীতারাম ইয়েচুরির মতো একজন সাংসদকে দরকার রাজ্যসভায়। কংগ্রেসের বিধায়করাও অনেকে আপত্তি তোলেন কংগ্রেসের টিকিটে সিপিএম সাধারণ সম্পাদককে প্রার্থী করার বিষয়ে।

রাজ্যসভার প্রার্থী মীরা কুমার! প্রস্তাব প্রদেশ কংগ্রেসের

সিপিএমের পক্ষ থেকেও সীতারাম ইয়েচুরিকে প্রার্থী করা নিয়ে দ্বি-মত পোষণ করা হয়। এক পদ এক ব্যক্তি- এই নিয়মে বিশ্বাসী সিপিএম। তাই সাধারণ সম্পাদককে সাংসদ পদপ্রার্থী করা নিয়ে আপত্তি তোলা হয়। কংগ্রেস এখনও সীতারাম ইয়েচুরির জন্য অপেক্ষা করে রয়েছেন বলে জানা গিয়েছে। আরও একদিন অপেক্ষা করার পর তাঁদের প্রার্থীর নাম চূড়ান্ত করবে কংগ্রেস হাইকমান্ড।

সীতারাম ইয়েচুর সম্মত না হলে সেক্ষেত্রে মীরা কুমারকে রাজ্যসভার প্রার্থী করা হতে পারে। এমন জল্পনাই শোনা যাচ্ছে রাজনৈতিক মহলে। উল্লেখ্য, মীরা কুমার রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোটের প্রার্থী হয়েছিলেন। বিজেপি প্রার্থী রামনাথ কোবিন্দের কাছে তিনি পরাজিত হন। মঙ্গলবার রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার দিনই মীরা কুমারের নাম রাজ্যসভার প্রার্থী হিসেবে চূড়ান্ত হতে পারে। মীরা কুমার প্রার্থী হলে তাঁকেই সমর্থন করার সম্ভাবনা প্রবল তৃণমূলের।

English summary
State Congress proposes the name of Meira Kumar as Rajya Sabha candidate.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X