• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেভিংসে সুদের হার ফের কমাল এসবিআই! মধ্যবিত্তদের উপর চাপ বাড়ল লকডাউনেই

করোনায় লকডাউনের মধ্যে ফের মধ্যবিত্তের উপর চাপ বাড়ল। সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তারা সুদের হার কমিয়ে তিন থেকে ২.৭৫ শতাংশ করার সিদ্ধান্ত নিল। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, দেশের আর্থিক পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হল তারা।

সুদের হার কময় এসবিআইয়ে

সুদের হার কময় এসবিআইয়ে

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বা এসবিআই জানিয়েছে, সিস্টেমের বিষয়টি বিবেচনা করেই ২৫ শতাংশ বেস পয়েন্ট থেকে কমিয়ে ২.৭৫ শতাংশ করা হয়েছে। কমিয়েছে। এক লাখ টাকা পর্যন্ত ব্যালেন্সের ক্ষেত্রে সুদের হার ৩ শতাংশ থেকে কমিয়ে ২.৭৫ শতাংশ করা হবে।

ছ-মাস অন্তর জমা হবে সুদ

ছ-মাস অন্তর জমা হবে সুদ

কর্তৃপক্ষ জানিয়েছে, এই সুদের হার ১৫ এপ্রিল থেকে কার্যকর হবে। সঞ্চয়ী অ্যাকাউন্টগুলির সুদের হার অ্যাকাউন্টে দিনের ভারসাম্য শেষ হওয়ার উপর নির্ভর করে। একটি দৈনিক ভিত্তিতে তা গণনা করা হয়। সুদের টাকা অর্ধ-বার্ষিক অর্থাৎ ছ-মাস অন্তর জমা হবে। সঞ্চয়ী অ্যাকাউন্টে সুদের হার ব্যাংকের উপর নির্ভর করে।

এমসিএলআরেও সুদের হার কমছে

এমসিএলআরেও সুদের হার কমছে

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসে দেশের সর্ববৃহৎ ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে সুদের হার কমিয়ে ৩ শতাংশ করেছিল। ব্যাঙ্ক আবার মার্জিনাল কষ্ট অফ ফান্ড বেসড লেন্ডিং রেট কমিয়েছেন ৩৫ বেসিস পয়েন্ট। এর ফলে এমসিএলআরে সুদের হার ৭.৭৫ থেকে কমে ৭.৪০ হয়। ১০ এপ্রিল থেকে তা কার্যকর হবে। এর ফলে গৃহঋণের ইএমআই স্বল্প কমবে।

English summary
State Bank of India decides to reduce the interest rate in savings deposit. The rates reduced by 25 basis points from 3 percent to 2.75 percent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X