• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির তালিকায় বিশ্বজয়ীরা! মিশন ২০১৯-এর লক্ষ্যপূরণে ভিড় বাড়ছে তারকাদের

ক্রিকেটার ও তারকা প্রার্থী যে বিজেপিতে আগে হয়নি, তা নয়। কিন্তু এবার ভোট বৈতরণী পার হতে একটু বেশি করেই তারকা প্রার্থীর দিকে ঝুঁকেছে বিজেপি। দিল্লির প্রাক্তন অধিনায়ক কীর্তি আজাদ তো ছিলেনই, ২০১৯-এর দিকে চেয়ে বিশ্বকাপজয়ী দেশের প্রথম অধিনায়ক কপিল দেবথেকে শুরু করে উঠে আসছে গৌতম গাম্ভীর, মহেন্দ্র সিং ধোনীদেরও নাম।

বিজেপির তালিকায় ধোনী

বিজেপির তালিকায় ধোনী

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীর নামও বিজেপির বিবেচনায় রয়েছে। এবার লোকসভা বাজিমাত করতে বলিউড তারকাদের পাশাপাশি ক্রিকেট তারকাদের জনপ্রিয়তাও কাজে লাগাতে চাইছে বিজেপি। এবার মহেন্দ্র সিং ধোনীকে বিজেপির তরফে প্রার্থী করার প্রস্তাব দেওয়া হয়েছে বলে সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ধোনীকে ঝাড়খণ্ড থেকে প্রার্থী করা হতে পারে। দক্ষিণেও তাঁর জনপ্রিয়তা রয়েছে। তাই দক্ষিণের কোনও কেন্দ্র থেকেও তাঁকে ভাবা যেতে পারে।

বিশ্বকাপ জেতানো জুটি ভোট ময়দানে!

বিশ্বকাপ জেতানো জুটি ভোট ময়দানে!

বিশ্বকাপ জেতানো জুটির জনপ্রিয়তাকে এবার ভোট ময়দানে কাজে লাগাতে চাইছে বিজেপি। বিজেপির পক্ষ থেকে এমন দাবিও করা হয়েছে, যদি ধোনী-গাম্ভীরদের মতো তারকারা দলে আসেন, তাঁরা হবেন দলের সম্পদ। গৌতম গাম্ভীরকে আগেই প্রস্তাব দেওয়া হয়েছিল। তাঁর সঙ্গে বিজেপির ঘনিষ্ঠতাও রাজনৈতিক মহলে চর্চায় উঠে এসেছে বারবার। এবার ধোনীর নামও এল আলোচনায়। উল্লেখ্য, ভারতকে বিশ্বকাপ জেতাতে ধোনী-গাম্ভীর জুটি অসাধারণ ভূমিকা নিয়েছিল। এবার সেই জুটিকে একসঙ্গে দেখা যেতে পারে ভোট ময়দানে।

গৌতম গাম্ভীর

গৌতম গাম্ভীর

ভারতের অন্যতম সফল ওপেনার গৌতম গাম্ভীর। তাঁকে এবার প্রার্থী হিসেবে পেতে মরিয়া বিজেপি। গৌতম গাম্ভীরের দেশপ্রেম ও স্বচ্ছ ভাবমূর্তিকে কাজে লাগিয়ে নতুন দিল্লির আসন দখল করার পরিককল্পনা বিজেপি সভাপতির। গাম্ভীরকে প্রার্থী করলে বাড়তি জনসমর্থন পাওয়া যাবে বলে মনে করছে বিজেপি নেতৃত্ব। তাই মীনাক্ষ্মী লেখির পরিবর্তে তাঁর নাম উঠে এসেছে বিজেপির আলেচনায়।

কপিল দেব

কপিল দেব

ভারতীয় ক্রিকেটে সাফল্যের অন্যতম মুখ কপিল দেব। দেশের প্রথম বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন। তাঁর ভাবমূর্তিকে কাজে লাগাতে বিজেপি মরিয়া। তাই কপিল দেবকে লোকসভায় প্রার্থী করার প্রস্তাব দেওয়া হয়েছে। বাড়তি জনসমর্থন আদায়ের জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর এবার পরিকল্পনা করেছে কপিল দেবের মতো আদর্শ নেতাকে রাজনীতির ময়দানে নামাতে।

[আরও পড়ুন: বিজেপির প্রার্থী হচ্ছেন ধোনি! ২০১৯-এ গম্ভীরের পর টার্গেট প্রাক্তন ভারত অধিনায়ক]

বীরেন্দ্র সেওয়াগ

বীরেন্দ্র সেওয়াগ

শুধু গাম্ভীরই নন, ভারতের বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র সেওয়াগকেও টার্গেট করেছে বিজেপি। দিল্লির কোনও আসন থেকে বীরেন্দ্র সেওয়াগকেও টিকিট দেওয়ার ব্যাপারে বিজেপির অন্দরে আলোচনা চলেছিল। তবে তিনি বিজেপির দেওয়া প্রস্তাবে কতটা মান্যতা দেবেন, তার উপরই নির্ভর করছে আসন্ন লোকসভায় তাঁর বিজেপির টিকিটে প্রার্থী হওয়া।

[আরও পড়ুন:২০১৯-এ মোদীর উত্তরসূরি কে, অবলীলায় সেই প্রশ্নের উত্তর দিলেন সুদক্ষ রাজনীতিবিদ ]

কীর্তি আজাদ এখন বিজেপির বিক্ষুব্ধ

কীর্তি আজাদ এখন বিজেপির বিক্ষুব্ধ

কীর্তি আজাদের মতো ক্রিকেটারকে অনেক আগেই সাংসদ করেছিল বিজেপি। কিন্তু দিল্লির এই প্রাক্তন অধিনায়ক বর্তমানে বিজেপিতে কোণঠাসা। তিনি বিজেপির বিক্ষুব্ধদের তালিকায় রয়েছেন। ফলে তাঁর এবার প্রার্থী হওয়ার সম্ভাবনা অত্যন্ত কম। আর এবার বিজেপি পুরনোদের বাদ দিয়ে নতুন তারকা প্রার্থী খুঁজছে ভোট ময়দানে নামানোর জন্য।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী হচ্ছেন না মোদী! ২০১৯ লোকসভায় পরিবর্তনের বাদ্য বাজালেন বর্ষীয়ান নেতা]

English summary
Star Cricketers are target of BJP as candidate in 2019 Loksabha Election. BJP President Amit Shah already discusses with them. BJP wants to checkmate with stardom,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X