• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিপুল পরিমাণ মাদক-অস্ত্র সহ তামিলনাড়ু উপকূলে আটক শ্রীলঙ্কার নৌকা! সামনে আসছে পাক যোগ

  • |

মাদক ও অস্ত্রপাচারে প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তান ও শ্রীলঙ্কার পাচারকারীরা বর্তমানে যে জলপথই ব্যবহার করছে সেই খবর আগেই মিলেছিল। কিন্তু গত কয়েক মাসেই তামিলনাড়ু উপকূল পার্শ্ববর্তী অঞ্চলে তাদের গতিবিধি অনেকটাই বেড়ে গিয়েছিল এবার। অবশেষে প্রায় ১০০ কেজি হেরোইন সহ একটি শ্রীলঙ্কান বোটকে পাকড়াও করল উপকূল রক্ষ বাহিনী।

১৭ নভেম্বর করাচি থেকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে পাড়ি

১৭ নভেম্বর করাচি থেকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে পাড়ি

এদিকে পাকিস্তান থেকে জলপথে মাদক অস্ত্রশস্ত্র পাচারের খবর কয়েকদিন আগেই আসে ভারতীয় সেনার কাছে। তারপর থেকেই সতর্ক ছিল উপকূল রক্ষা বাহিনী। অবশেষে মিলল সাফল্য। সূত্রের খবর, গত ১৭ নভেম্বর করাচি থেকে শ্রীলঙ্কার উদ্দেশ্যে পাড়ি দেয় মাদক-অস্ত্রশস্ত্রে ঠাসা ওই বোটটি। এদিন তামিলনাড়ু উপকূলের কাছে আসতেই ভারতীয় উপকূলরক্ষা বাহিনীর ব়্যাডারে পড়ে তারা।

 শ্রীলঙ্কা থেকেই প্রথমে বোটটিকে পাকিস্তানে পাঠানো হয়

শ্রীলঙ্কা থেকেই প্রথমে বোটটিকে পাকিস্তানে পাঠানো হয়

এদিকে শ্রীলঙ্কা থেকেই বোটটিকে পাকিস্তানে পাঠানো হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। পরবর্তীতে পাকিস্তান থেকে শ্রীলঙ্কার পাচারকারীদের হাত ঘুরে এই বিপুল পরিমাণ মাদক-অস্ত্রশস্ত্রগুলিকে পশ্চিমা বাজারে চালান করে দেওয়ার ছক ছিল বলেও খবর। কিন্তু ভারতীয় উপকূলরক্ষা বাহিনীর তৎপরতায় পাচারকারীদের সমস্ত পরিকল্পনাই ভেস্তে যায়।

হেরোইনের পাশাপাশি ২০টি ছোট বাক্সে সিন্থেটিক ড্রাগ ও বেশ কিছু পিস্তল উদ্ধার

হেরোইনের পাশাপাশি ২০টি ছোট বাক্সে সিন্থেটিক ড্রাগ ও বেশ কিছু পিস্তল উদ্ধার

এদিকে তামিলনাড়ুর দক্ষিণ উপকূল থুথুকড়ির কাছে বাজেয়াপ্ত করা বোটটি থেকে ৯৯টি প্যাকেটে প্রায় ১০০ কেজি হেরোইন উদ্ধারের পাশাপাশি ২০টি ছোট বাক্সে সিন্থেটিক ড্রাগও উদ্ধার হয়েছে বলে সেনা সূত্রে খবর। এছড়াও পাচারকারীদের কাছ থেকে ৫টি ৯ এমম পিস্তলও উদ্ধার হয়েছে বলে খবর।

ক্যাপ্টেন সহ ৬ জন ক্রু মেম্বারকে জেরা

ক্যাপ্টেন সহ ৬ জন ক্রু মেম্বারকে জেরা

অন্যদিকে পাচার সংক্রান্ত আরও তথ্যের জন্য বর্তমানে বোর্টটির ক্যাপ্টেন সহ ৬ জন ক্রু মেম্বারকেও জেরা করা হচ্ছে। ওয়াকিবহাল মহলের ধারণা, পাচারকারীদের ঠিক মতো বাগে আনা গেলে তাদের সূত্র ধরেই আরও অনেক আন্তর্জাতিক পাচার সংগঠনের পোল খুলতে পারে। অন্যদিকে বাজেয়াপ্ত করা বোর্টটি আবার শ্রীলঙ্কার অধিবাসী সানি ফার্নান্ডো বলে এক যুবকের বলে জানা যাচ্ছে। সেও দীর্ঘদিন থেকে এই পাচারদলের সদস্য বলে খবর।

কলকাতা : ডিসেম্বরেও খুলবে না স্কুল,সিলেবাসে কাটছাঁট,বন্ধ কলেজও

প্রতীকী ছবি

ক্রমশ বিধ্বংসী আকার নিচ্ছে 'নিভার',বাড়ছে ঝড়ের দাপট, উপড়ে ফেলছে গাছপালা, তটস্থ তামিলনাড়ু

English summary
srilankan boats seized off in the coast of tamil nadu with huge amount of drugs and weapons pakistan link is coming up
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X