• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়ঙ্কর ঝড়ের কবলে বিমান: তদন্ত চলাকালীন ছুটিতেই থাকবেন সমস্ত ক্র'সদস্যরা

Google Oneindia Bengali News

SpiceJet turbulence: বাংলার আকাশে ভয়ঙ্কর ঝড়ের কবলে স্পাইস জেটের বিমান। কার্যত প্রাণহাতে নিয়ে ওন্ডাল বিমানবন্দরে অবরতণ করে বিমানটি। এই ঘটনায় বিমানে থাকা ৪০ জন যাত্রী আহত হন। যাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেও খবর।

তবে এই ঘটনায় একেবারে নড়েচড়ে বসেছে ডিজিসিএ। ঘটনার জরুরি ভিত্তিতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছেন খোদ অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।

ছুটিতে পাঠানো হয়েছে ক্র'মেম্বারদের

ছুটিতে পাঠানো হয়েছে ক্র'মেম্বারদের

ঘটনা মোটেই হালকা ভাবে নিতে নারাজ অসামরিক বিমান পরিবহণমন্ত্রক। ইতিমধ্যে বিমানে সমস্ত ক্রু'মেম্বারদের ছুটিতে থাকতে বলা হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কাজে যোগ না দেওয়ার নির্দেশ ডিজিসিএ'র। জানা যাচ্ছে, বিমানে দুজন পাইলট এবং চার জন ক্রু মেম্বার ছিল। শুধু তাই নয়, দুর্গাপুর থেকে বিমানে জ্বালানির ভরার নির্দেশ দেওয়া AME এবং Maintenance Control Center-এর ইনচার্জকেও সরিয়ে দেওয়া হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁকেও ছুটিতে থাকতে বলা হয়েছে। এমনকি এয়ারক্রাফটের অবস্থায় ডিজিসিএ'র তরফে পূর্ণাঙ্গ ভাবে খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে।

সামনে আসছে বেশ কয়েকটি তথ্য

সামনে আসছে বেশ কয়েকটি তথ্য

ডিজিসি'এ জানাচ্ছে ভয়ঙ্কর turbulence-এর মধ্যে পড়েছিল স্পাইস জেটের বিমানটি। ভয়ঙ্কর বিপদ থেকে কাজত রক্ষা বলেও দাবি করা হচ্ছে। তবে এই ঘটনায় বিমানের একাধিক আসনের হ্যান্ডেল এবং বিমানের উপরের অংশ ভেঙে গিয়েছে বলে জানা যাচ্ছে। বিমানের মধ্যে থাকা জিনিস পত্র রাখার বিষয়টিও ভেঙে পড়েছে বলে খবর। ঘটনার পরেই অক্সিজেন প্যানেল খুলে যায়। বিমানের মধ্যে ভয়ঙ্কর অবস্থা তৈরি হয়।

দুজনের অবস্থা আশঙ্কাজনক

দুজনের অবস্থা আশঙ্কাজনক

ঘটনার সময় বিমানে মোট ১৯৫ জন যাত্রী ছিল। যার মধ্যে ৪০ জন আহত হলেও প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। তবে বেশ কয়েকজন এখনও হাসপাতালে ভর্তি বলে খবর। এমনকি দুজনের অবস্থা আশঙ্কাজনক বলেও খবর। শুধু যাত্রী নয়, বিমানে থাকা কেবিন ক্রু'রাও বেশ আহত হন ঘটনা। যাদের মধ্যে বেশ কয়েকজনের মাথায়, কোমরে এবং শরীরে বিভিন্ন অংশ লেগেছে বলে খবর। তবে দুজন যাত্রীকে দুর্গাপুরের একটি হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে।

প্রতিকূল থাকার কারণেই নাকি বিমান আসছিল

প্রতিকূল থাকার কারণেই নাকি বিমান আসছিল

তবে অন্ডাল বিমানবন্দর সূত্রে খবর, আবহাওয়া প্রতিকূল থাকার খবরই নাকি জানানো হয়েছিল। আর সেই কারণেই রবিবার রাত ৯টা নাগাদ চেন্নাই থেকে ইন্ডিগোর বিমানটি ওন্ডালে আসছিল। যদিও তখনকার মতো বারাণসীতে ঘুরিয়ে দেওয়া হয়। পরে আবার সেটি অন্ডালে আসে। কিন্তু হঠাত করে কি বদলে গেল আবহাওয়া? সেটাও খতিয়ে দেখা হবে।

English summary
Two out of 14 of SpiceJet's Mumbai-Durgapur flight passengers are in ICU at Durgapur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X