• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অর্ণব গোস্বামীর জন্য ‘‌বিশেষ ব্যবস্থা’‌, শীর্ষ আদালতকে কড়া ভাষায় চিঠি দিলেন এসসিবিএ প্রধান

সুপ্রিম কোর্টে অর্ণব গোস্বামীর জন্য '‌বিশেষ ব্যবস্থা’‌ করা হয়েছে, মঙ্গলবার এর প্রতিবাদ জানিয়ে শীর্ষ আদালতের সেক্রেটারি জেনারেলকে কড়া ভাষায় চিঠি দিয়েছেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের (‌এসসিবিএ)‌ সভাপতি। প্রসঙ্গত, বুধবারই রিপাবলিক টিভির এডিটরের জামিনের আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

অর্ণব গোস্বামীর জন্য ‘‌বিশেষ ব্যবস্থা’‌, শীর্ষ আদালতকে কড়া ভাষায় চিঠি দিলেন এসসিবিএ প্রধান

এর আগে অর্ণব গোস্বামী বম্বে হাইকোর্টের অন্তর্বতীকালীন জামিনের আবেদন খারিজ হওয়ার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। ২০১৮ সালে ইন্টেরিয়ার ডিজাইনার ও তাঁর মায়ের আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে আলিবাগ পুলিশ গ্রেফতার করে অর্ণব গোস্বামী সহ আরও দু’‌জনকে। বুধবারই বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও ইন্দিরা ব্যানার্জির বেঞ্চ গোস্বামীর জামিনের আবেদনের শুনানি করবেন।

বার অ্যাসোসিয়েশনের সভাপতি দুশন্ত দাভে অর্ণব গোস্বামীর '‌বাছাই তালিকার’‌ কড়া প্রতিবাদ করে প্রশ্ন করেন যে প্রত্যেকবারই অর্ণব গোস্বামীর আবেদন শীর্ষ আদালতে তাৎক্ষণাত অগ্রাধিকার পায়, যেখানে জেলে থাকা হাজার হাজার বন্দীদের আবেদনের শুনানির জন্য সপ্তাহের পর সপ্তাহ, মাসের পর মাস অপেক্ষা করতে হয়।

দুশন্ত তাঁর চিঠিতে বলেন, '‌আমার ব্যক্তিগত রাগ নেই অর্ণব গোস্বামীর বিরুদ্ধে, কিন্তু গত আট মাস যাবৎ করোনা ভাইরাস মহামারির কারণে আপনার নেতৃত্বে থাকা গুরুতর বিষয়গুলি নথিভুক্ত হয়েছে।’‌ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের প্রধান জানিয়েছেন যে এই সংক্রান্ত কোনও আদেশ কি জারি করা হয়েছে দেশের মুখ্য বিচারপতি ও মাস্টার অফ দ্য রোস্টারের পক্ষ থেকে। কারণ মুখ্য বিচারপতির নির্দেশ ব্যাতীত এ ধরনের জরুরি শুনানি হতে পারে না। তিনি বলেন, অন্যান্য সাধারণ নাগরিককে যেখানে কারাবাস সহ শুনানির জন্য ভুক্তভোগী হতে হয় সেখানে অর্ণব গোস্বামীর জন্য বিশেষভাবে ব্যবস্থা করা হচ্ছে। এটি অবৈধ ও অননুমোদিত।

এ ক্ষেত্রে দুশন্ত দাভে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের প্রসঙ্গ টেনে এনে জানিয়েছেন যে তিনিও দ্রুত শুনানি পাননি তাঁর জামিনের আবেদনের এবং তাঁকেও দীর্ঘদিন জেলে অপেক্ষা করতে হয়েছে এবং তারপরই সুপ্রিম কোর্টে চিদাম্বরমের মামলার শুনানি হয় এবং তিনি জামিনে মুক্ত হন। তিনি জানান, অর্ণব গোস্বামীর বম্বে হাইকোর্টে জামিন খারিজের আবেদনের আদেশ মঙ্গলবার নথিভুক্ত হয় এবং তা তাৎক্ষণাত ডায়েরি নম্বর পেয়ে যায় এবং তা বুধবারের (‌১১ নভেম্বর)‌ জন্য তালিকাভুক্ত হয়ে যায়।

অবশেষে সুপ্রিম কোর্টে গিয়ে জামিন পেলেন অর্ণব গোস্বামী

গেরুয়া ঝড়ে নিশ্চিহ্ন হওয়ার পথে কংগ্রেস? ১১ রাজ্যের ফলাফলে বিসর্জনের সুর দশ জনপথে

English summary
SCBA chief angry over Arnab Goswami's bail plea hearing in Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X