• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজই চূড়ান্ত সময়সীমা, আস্থাভোট না হলে কর্ণাটক নিয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিমকোর্ট

আজই শেষ হচ্ছে আস্থাভোট করানোর চূড়ান্ত সময়সীমা। সন্ধে ৬টার মধ্যে কর্নাটক বিধানসভায় আস্থাভোট না হলে আগামিকাল বিরোধীদের মামলার উপর সিদ্ধান্ত নেবে শীর্ষ আদালত। গত তিনদিন ধরে আস্থাভোট নিয়ে আলোচনা চললেও ভোটাভুটি করা হচ্ছে না। এই নিয়ে শীর্ষ আদালতে নালিশ ঠুকেছে বিদ্রোহী নেতারা। আজ সন্ধে ৬ টার মধ্যে আস্থা ভোট করাতে না পারলে সমূহ বিপদ কংগ্রেস-জেডিএস জোট সরকারের।

আজই চূড়ান্ত সময়সীমা, আস্থাভোট না হলে কর্ণাটক নিয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিমকোর্ট

হার নিশ্চিত আন্দাজ করেই কংগ্রেস আবার আস্থাভোট একমাস পিছোনোর অনুরোধ জানিয়েছে। কারণ একমাস পরে স্পিকারের সঙ্গে দেখা করার কথা কর্নাটকের বিদ্রোহী বিধায়কদের। এই এক মাস সময়ের মধ্যে বিদ্রোহ প্রশমে সবরকম প্রচেষ্টা চালাবেন তাঁরা। কিন্তু বাদ সেধেছে বিদ্রোহী বিধায়কদের মামলা। মঙ্গলবারের মতো আস্থাভোট নিেয় মামলার শুনিনা স্থগিত রেখেছে সুপ্রিম কোর্ট। আগামিকাল সেই মামলার শুনানি হবে। এই পরিস্থিতিতে যদি আস্থাভোট আজও না হয় তাহলে সমূহ বিপদ।

স্পিকার আরকে রমেশ কুমার অবশ্য জানিয়েছেন, মঙ্গলবার সন্ধে ৬টার মধ্যেই আস্থাভোট করাতে চান তিনি। সেই মতোই চেষ্টা চালাচ্ছেন তিনি। কিন্তু কুমারস্বামী তাতে সিঁদুরে মেঘ দেখছেন। এদিকে বিজেপিও আজই আস্থাভোট করানোর দাবিতে নানা ভাবে চাপ তৈরি করছে।

[আরও পড়ুন:কর্ণাটক আস্থাভোট ১ মাস পিছনোর আর্জি কংগ্রেসের ! সংকট ঘনীভূত]

English summary
Speaker KR Ramesh set last deadline for the floor test, Supreme Court watches the proceeding
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X