• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একি অনাসৃষ্টি ! উত্তরে বিপুল গরম, দক্ষিণে ভরপুর বৃষ্টি

Google Oneindia Bengali News

দেশে এই মুহূর্তে আবহাওয়ার ব্যাপক বৈপরীত্য দেখা যাচ্ছে। এক প্রান্তে এই গ্রীষ্মে বিপুল বৃষ্টি হচ্ছে আর অপর দিকে গ্রীষ্মের প্রখর তাপে ঝলসে যাচ্ছে। যেমন বেঙ্গালুরুতে বৃষ্টির সঙ্গে দেখা গিয়েছে শিলাবৃষ্টি , উত্তরের রাজ্য দিল্লি পুড়ছে বিপুল গরমে।

একি অনাসৃষ্টি ! উত্তরে বিপুল গরম, দক্ষিণে ভরপুর বৃষ্টি

জানা গিয়েছে যে বেঙ্গালুরুর বেশ কয়েকটি অংশে আজ প্রবল বৃষ্টি ও শিলাবৃষ্টি হয়েছে। কর্ণাটকের রাজধানীতে আরও তিন দিন 'ভারী বৃষ্টি'র পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বেঙ্গালুরুর বাসিন্দারা শিলাবৃষ্টির ভিজ্যুয়াল পোস্ট করেছেন যা আজ ওই শহরের বিভিন্ন জায়গায় দেখা গিয়েছে।

তবে বেঙ্গালুরুর বাসিন্দারা ভারী বৃষ্টি এবং গ্রীষ্ম দুয়ের সঙ্গেই লড়ছে। গরমের সাথে লড়াই নাগাড়ে চলছে সেখানে। তার মাঝে এই বৃষ্টি একটু স্বস্তি দিয়েছে। তবে ওই তীব্র গরমের মধ্যে আবার অবিরাম বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়াও প্রভাব ফেলেছে মানুষের উপর, যা শহরের পরিস্থিতি আরও খারাপ করে তুলেছে।বেঙ্গালুরুতে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়ে বছরের সবচেয়ে উষ্ণতম দিন রেকর্ড করার একদিন পরবেই বৃষ্টি হয়।

ভারতের বেশ কয়েকটি রাজ্য তীব্র তাপপ্রবাহের কবলে পড়েছে। রাজস্থান, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীর এবং দিল্লির কয়েকটি জায়গায় আজ তাপমাত্রা ৪৬ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেছে। আবার শনিবার উত্তর-পূর্ব মিজোরামে ভারী বৃষ্টি এবং বিশাল শিলাবৃষ্টিতে প্রায় ২০০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, এমনটাই জানিয়েছেন সেখানকার সরকারের এক কর্মকর্তা। তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

ওইদিন সন্ধ্যায় মণিপুর সীমান্তবর্তী সাইচুয়াল জেলার ফুইবুয়াং এবং অন্যান্য প্রতিবেশী গ্রামে শিলাবৃষ্টি আঘাত হানে। ফুইবুয়াং-এ অন্তত ২৩৫ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়, আশেপাশের গ্রামগুলি থেকেও বিস্তারিত রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে বলে জানান তিনি।

জেলা প্রশাসন ক্ষতিগ্রস্থদের জন্য ত্রাণ প্রসারিত করছে এবং যেসব পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের তরল সরবরাহ করছে, কর্মকর্তা বলেছেন। ফুইবুয়াং গ্রাম পরিষদের সভাপতি লালথালিয়ানা বলেন, দমকা হাওয়া ও শিলাবৃষ্টি সহ ভারী বর্ষণ গ্রামে আঘাত হেনেছে, ডিমের আকার পর্যন্ত শিলাবৃষ্টির ফলে বসতির ৫০০ টি আবাসনের ২৩৫ টি বাড়ির টিনের ছাদ ক্ষতিগ্রস্ত হয়েছে।

করোনা আপডেট: দেশে দৈনিক সংক্রমণ সামান্য কমলেও চিন্তায় রাখছে সক্রিয় রোগীর সংখ্যা

প্রায় ৭০ টি পরিবারকে নিরাপদ স্থানে আশ্রয় দেওয়া হয়েছে কারণ রাতে বৃষ্টি হলে তাদের ঘরগুলি রাত কাটানোর জন্য উপযুক্ত ছিল না, তিনি বলেন, গীর্জা এবং এনজিওগুলি রবিবার ক্ষতিগ্রস্থ বাড়িগুলি মেরামত করার জন্য একটি সম্প্রদায় পরিষেবার আহ্বান জানিয়েছে।

English summary
Heavy Rain south india While Heatwave blowing Northern part of india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X