• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণে এল উত্তর পূর্ব মৌসুমি বায়ু, ভারি বৃষ্টি হবে তিন রাজ্যে

Google Oneindia Bengali News

উত্তর পূর্ব মৌসুমি বায়ু শেষ পর্যন্ত এল তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে। শনিবার তা প্রবেশ করল এই দুই রাজ্যে। মৌসম ভবন জানিয়েছে এমনটাই। এর ফলে প্রচুর বৃষ্টি হচ্ছে তামিলনাড়ুতে। এটি থাকে অক্টোবর থেকে ডিসেম্বর মাস পর্যন্ত।

হাওয়া অফিস জানিয়েছে যে , "তামিলনাড়ু , পুদুচেরি, কড়াইকল এবং সংলগ্ন দক্ষিণ অন্ধ্রের উপকূলে আজ ২৯ অক্টোবর ২০২২ এ এল এই উত্তর পূর্ব মৌসুমি বায়ু।

দক্ষিণে এল উত্তর পূর্ব মৌসুমি বায়ু, ভারি বৃষ্টি হবে তিন রাজ্যে

এর জেরে উত্তর - পূর্ব দিকের বাতাস এবার নীচের ট্রপোস্ফিয়ার লেভেলের দিয়ে বইছে। ওই বাতাস অবস্থান করছে বঙ্গোপসাগর এবং দক্ষিণ পেনিনসুলা। এর ফলে হবে বৃষ্টি। এদিন হাওয়া অফিস তামিলনাড়ূ, পুদুচেরি, কেরালা, কর্ণাটকে বিক্ষিপ্ত, ভারি, মাঝারি বৃষ্টি হতে পারে বিভিন্ন অঞ্চলে। বৃষ্টি হবে বজ্র বিদ্যুৎ সহ। এই বৃষ্টি চলবে ২ নভেম্বর পর্যন্ত। উত্তর পূর্ব মৌসুমি বায়ুতে বৃষ্টির ফ্লে তামিলনাড়ুতে মরসুমের ৪৮ শতাংশ বৃষ্টি হয়েছে।

এদিকে বাংলায়আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত ওয়েদার সিস্টেম কিছু নেই। আপাতত শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকবে। মাঝে মধ্যে মেঘলা আকাশ থাকলেও, বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। কোথাও কোথাও ভোরের দিকে হাল্কা কুয়াশা থাকার সম্ভাবনা।

এদিন সকালে দেওয়া উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে ৩১ অক্টোবর অর্থাৎ সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। দিন ও রাতের তাপমাত্রার সেরকম পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

এদিন সকালে দেওয়া দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও পরবর্তী ৪৮ ঘন্টা অর্থাৎ ৩১ অক্টোবর সোমবার সকালের মধ্যে আবহাওয়া শুকনো থাকবে। আপাতত দিন বা রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই। তবে কলকাতার তুলনায় রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ১-২ ডিগ্রি কম থাকবে। তবে শীত ঠিক কবে থেকে সেব্যাপারে এখনই কোনও পূর্বাভাস দিতে রাজি নয় আবহাওয়া দফতর।

এদিন সকালে দেওয়া কলকাতা ও আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ২৪ ঘন্টায় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সকালের দিকে কুয়াশা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে রাকে ৩১ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬. ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা গত ১০ বছরে অক্টোবরের সব থেকে কম বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।

English summary
in south india south east monsoon came
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X