• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চূড়ান্ত আসন ভাগাভাগি! বিহারে বিধানসভা ভোটে কটা করে আসন পেল কংগ্রেস, আরজেডি, বাম দলগুলি?

আসন্ন বিহার নির্বাচনের জন্য মহাজোটের আসন ভাগাভাগির হিসাব কষা প্রায় হয়ে গিয়েছে। কংগ্রেস-আরজেডি নিজেদের মধ্যে আসন ভাগাভাগি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বলে সূত্রের খবর। এবং সূত্র মারফত জানা গিয়েছে যে নির্বাচনে কংগ্রেস ৬৮টি আশনে লড়তে চলেছে। তাছাড়া বাম দলগুলি ২৯টি আসনে লড়বে। বাকি আসন ছেড়ে দেওয়া হয়েছে আরজেডির জন্য।

 আসন ভাগাভাগির বিষয়টি নিয়ে কুলুপ এঁটে রয়েছেন সবাই

আসন ভাগাভাগির বিষয়টি নিয়ে কুলুপ এঁটে রয়েছেন সবাই

সামনেই বিহারের বিধানসভা নির্বাচন। নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে। কিন্তু এখনও পর্যন্ত রাষ্ট্রীয় জনতা দল এবং কংগ্রেসের মধ্যে আসন ভাগাভাগির বিষয়টি নিয়ে কুলুপ এঁটে রয়েছেন সবাই। তবে কী মহাজোট নিয়ে দুই দলের অন্দরে অস্বস্তি তৈরি রয়েছে? উঠছে সে প্রশ্নও। তবে নেতাদের গলায় অবশ্য অন্য সুর। মহাজোটে কোনও সমস্যাই নেই বলেই অভিমত তাঁদের।

জোট কোনওভাবেই ভাঙছে না

জোট কোনওভাবেই ভাঙছে না

আজ গান্ধী জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত সাদাকোয়াতের অনুষ্ঠানে উপস্থিত হন কংগ্রেস নেতারা। জোট কোনওভাবেই ভাঙছে না বলে উল্লেখ করা হয়। দলের শীর্ষ নেতাদের সঙ্গে তেজস্বী যাদব নিয়মিত যোগাযোগ রাখছেন বলে জানান বিহারের প্রদেশ কংগ্রেস সভাপতি মদন মোহন ঝা।

প্রার্থীদের নাম ঘোষণা কবে

প্রার্থীদের নাম ঘোষণা কবে

তিনি বলেন, জোট অটুট রয়েছে। আসন ভাগাভাগির বিষয়টি আগামী দুই-তিন দিনের মধ্যে ঘোষণা করা হবে। ৮ অক্টোবরের মধ্যে প্ৰথম দফায় মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা হবে। ৫ অক্টোবরের মধ্যে সব বিষয়গুলি পরিষ্কার হয়ে যাবে। আরজেডির সঙ্গে কোনও বিরোধ নেই বলে স্পষ্ট উল্লেখ করেন ঝা। সাংবাদিক বৈঠকের মাধ্যমে আসন ভাগাভাগির বিষয়টি শীঘ্রই পরিষ্কারভাবে জানানো হবে বলে মন্তব্য করেন তিনি।

English summary
Sources said that Congress to Contest on 68 Seats, Left on 29 in Alliance with RJD for Bihar Polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X