India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরও জটিল মহারাষ্ট্রের রাজনীতি, মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ বিদ্রোহী শিবিরের ২০ জন বিধায়কের! দাবি সূত্রের

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতা কমার কোনও লক্ষণ নেই। সময় যত এগোচ্ছে মহারাষ্ট্রে রাজনৈতিক পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে। শিবসেনা বা বিদ্রোহী বিধায়কদের মধ্যে উত্তেজনা বাড়ছে। শিবসেনা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, এত সহজে তারা লড়াই থেকে সরে আসবে না। বিজেপির সঙ্গে যুক্ত হওয়ার বিরোধিতা করে ২০ জন বিদ্রোহী বিধায়ক উদ্ধব ঠাকরের সঙ্গে যোগাযোগ করেছেন বলে সূত্রের খবর।

বিজেপির সঙ্গে বৈঠক শিন্ডের

বিজেপির সঙ্গে বৈঠক শিন্ডের

সূত্রের খবর, একনাথ শিন্ডের সঙ্গে শিবসেনার বেশ কিছু বিদ্রোহী বিধায়কের মধ্যে মতপার্থক্য দেখা দিয়েছে। তাঁরা একনাথ শিন্ডের বিজেপির সঙ্গে যুক্ত হওয়ার সিদ্ধান্তের তীব্র বিরোধী। বিদ্রোহী বিধায়ক দলের প্রায় ২০ জন নিয়মিত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে যোগাযোগ রাখছেন বলে সূত্রের। অন্যদিকে, বিজেপির সঙ্গে সরকার গঠনের তোড়জোড় শুরু করে দিয়েছেন শিন্ডে। শনিবার রাতে মহারাষ্ট্রে বিজেপির প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের সঙ্গে বৈঠক করেন একনাথ শিন্ডে। এই বৈঠকের কারণে গুয়াহাটি থেকে গুজরাট উড়ে গিয়েছিলেন শিবসেনার বিদ্রোহী বিধায়ক। ভদোদরায় শনিবার রাতে এই বৈঠক হয়। সূত্রের খবর, শনিবার ভদোদরাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছিলেন।

বিদ্রোহী বিধায়কদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

বিদ্রোহী বিধায়কদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

মহারাষ্ট্রে রাজনৈতিক সঙ্কটের শুরু থেকে বিজেপি দাবি করে আসছে, শিবেসনার বিদ্রোহী বিধায়কদের সঙ্গে তাদের কোনও যোগাযোগ নেই। প্রায় একই ধরনের দাবি শিন্ডেও করেছিলেন। তিনি জানিয়েছিলেন, কোনও জাতীয় দলের সঙ্গে তাঁরা যোগাযোগ করেননি। তবে মহারাষ্ট্রে রাজনৈতিক সঙ্কটের নেপথ্যে যে বিজেপি রয়েছে, তা ক্রমশ প্রকট হচ্ছে। সূত্রের খবর, শিবসেনার বিদ্রোহী বিধায়কদের জন্য কেন্দ্র ওয়াই ক্যাটগরির নিরাপত্তা দিতে চলেছে।

সঞ্জয় রাউতের হুঙ্কার

সঞ্জয় রাউতের হুঙ্কার

শনিবার সকালেই বিদ্রোহী বিরোধীদের হুঙ্কার দেন শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত। গুয়াহাটিতে পাঁচতারা হোটেলে বিদ্রোহী বিধায়কদের আশ্রয় নেওয়ার ঘটনাকে কটাক্ষ করেন শিবসেনার সাংসদ। তিনি বলেন, কতদিন আর গুয়াহাটিতে লুকিয়ে থাকবেন। কখনও না কখনও তো তাঁদের চৌরাস্তায় নামতেই হবে। ইতিমধ্যে শিবসেনা ১২ জন বিধায়ককে সাসপেন্ড করার জন্য ডেপুটি স্পিকারের কাছে আবেদন করেছেন।

শিবসেনার কার্যনির্বাহী বৈঠক

শিবসেনার কার্যনির্বাহী বৈঠক

শনিবার উদ্ধব ঠাকরের সভাপতিত্বে শিবসেনার একটি কার্যনির্বাহী বৈঠক হয়। সেখানে শিবসেনা ছয়টি প্রস্তাব পাস করেছে। বৈঠকে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একনাথ শিন্ডে 'শিবসেনা বালাসাহেব' নামের একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠার পরিকল্পনা করছে বলে জানা যায়। শিবসেনার পক্ষ থেকে এই বিষয়ে নির্বাচন কমিশনকে চিঠি পাঠানো হয়। সেখানে জানানো হয়, কোনওভাবে বালা সাহেব ঠাকরের নামের অপব্যবহার যেন না করা হয়।

শিবসেনার বিদ্রোহীদের বিশেষ নিরাপত্তা, কী ঘোষণা করল মোদী সরকারশিবসেনার বিদ্রোহীদের বিশেষ নিরাপত্তা, কী ঘোষণা করল মোদী সরকার

English summary
Sources said that 20 sena rebels in touch with Maharashtra CM Uddhav Thackeray
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X