• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভকে বুধবার হাসপাতাল থেকে ছাড়া হবে কিনা, ঠিক করবেন শেঠি, তৈরি হবে চিকিৎসা পদ্ধতি

এখন অনেকটাই সুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়। ফলে বিসিসিআই সভাপতির হৃদপিণ্ডে এখনই আর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি করার প্রয়োজন নেই বলে উডল্যান্ডস হাসপাতালের তরফে জানানো হয়েছে। তবে পুরো বিষয়টি নিয়ে ধোঁয়াশা অব্যাহত। আর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবী শেঠি। সূত্রের খবর, হৃদরোগের চিকিৎসা সম্পূর্ণ করার জন্য সৌরভকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিতে পারেন শেঠি। তখন দাদা হৃদপিণ্ডে ফের অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হতে পারে বলে খবর।

এসেছেন দেবী শেঠি

এসেছেন দেবী শেঠি

সোমবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছিল উডল্যান্ডস হাসপাতালের ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড। ভার্চুয়ালি ওই বৈঠকের সঙ্গে যুক্ত হয়েছিলেন বিশিষ্ট হৃদ বিশেষজ্ঞ ডাক্তার দেবী শেঠি ও দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাইপাস সার্জারি করা ডাক্তার রমাকান্ত পান্ডা। মুম্বইয়ের যশলোক ও নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতাল হৃদরোগ বিশেষজ্ঞ যথাক্রমে অশ্বিন মেহেতা এবং শামিন কে শর্মাকেও ফোনে যোগাযোগ করা হয়েছিল। সবার মিলিত সিদ্ধান্তেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে আপাতত হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। মঙ্গলবার সকালে শহরে পৌঁছে বিসিসিআই সভাপতির স্বাস্থ্য পরিস্থিতি খতিয়ে দেখেন প্রখ্যাত দেবী শেঠি। মহারাজের পরবর্তী চিকিৎসা পদ্ধতি নিয়ে সূচি তৈরি করতে উডল্যান্ডসের মেডিক্যাল বোর্ডের সঙ্গে তিনি বৈঠক করেন।

ফের অ্যাঞ্জিওপ্ল্যাস্টি

ফের অ্যাঞ্জিওপ্ল্যাস্টি

সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদপিণ্ডের ডান দিকের ধমনীতে স্টেন্ট বসানো হয়েছে। তাঁর বাঁ-দিকের ধমনীতেও দুটি ব্লকেজ রয়েছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। ফলে কোনও রকম ঝুঁকি না নিয়ে বিসিসিআই সভাপতির হৃদপিণ্ডে আরও দুটি স্টেন্ট বসানো হবে বলে সোমবারের মেডিক্যাল বোর্ডের বৈঠকে ঠিক হয়েছে বলে খবর। তবে এখনই আর সৌরভকে হাসপাতালে থাকতে হচ্ছে না। বুধবার তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। তবে কিছুদিন অ্যাঞ্জিওপ্ল্যাস্টির জন্য ফের মহারাজকে হাসপাতালে ভর্তি হতে পারে বলে খবর।

সৌরভ গঙ্গোপাধ্যায় লাউঞ্জ

সৌরভ গঙ্গোপাধ্যায় লাউঞ্জ

সৌরভ গঙ্গোপাধ্যায় অসুস্থ হতেই, তাঁর সুস্থতা কামনায় সামিল হয়েছে দেশ। রীতিমতো হাসপাতালে গিয়ে দাদা-র সঙ্গে দেখা করে এসেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, সিপিএম নেতা সুজন চক্রবর্তী সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা। বিসিসিআই সভাপতির স্বাস্থ্য পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে যান সচিব জয় শাহও। ফলে ভিভিআইপি-দের ভিড় সামাল দিতে নাজেহাল হতে হয়েছে উডল্যান্ডস কর্তৃপক্ষ। পরিস্থিতি সামাল দিতে মহারাজের ওয়ার্ডকে ঘিরে অস্থায়ী সৌরভ গঙ্গোপাধ্যায় লাউঞ্জ তৈরি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

অক্লান্ত সৌরভ

অক্লান্ত সৌরভ

তবে অসুস্থ হলেও কিন্তু চনমনে সৌরভ গঙ্গোপাধ্যায়। নিয়ম করে ভাত, মাছের ঝোল, ফল, ছানা, দুধ, রুটি, তরকারি খাচ্ছেন বিসিসিআই সভাপতি। সমানে চলছে কোলেস্টেরল, রক্তচাপ ও রক্ত তরল রাখার ওষুধ। তবু তাঁকে দেখতে আসা অতিথিদের অভ্যর্থনাও হাসি মুখেই করছেন দাদা। প্রত্যেকের সঙ্গে কথাও বলছেন সৌরভ। যদিও হাসপাতালে এত মানুষের আনাগোনা ভাল চোখে দেখছে না দেশের কিছু মহল। দাদা-কে নিয়ে রাজনৈতিক রং-এ রঙিন করা উচিত হবে না বলে মনে করে দেশের ক্রিকেট মহল।

English summary
Sourav Ganguly may discharge from hospital on Wednesday, Dr. Devi Shetty will decide the proceeding
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X