Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওলা ,উবরের মতো এবার এদেশে অ্যাপ-এ বুকিং করা যাবে বিমানও, জানুন বিস্তারিত

  • Posted By:
Subscribe to Oneindia News

তাড়াতাড়ি বেরনোর সময়ে, মিনিটের মাথায় ওলা কিংবা উবের থেকে গাড়ি বুক করে সহজেই গন্তব্যে পৌঁছে যাওয়ার সুবিধা রয়েছে। ঠিক সেভাবেই এবার বুক করা যাবে বিমানও। শুনে অবাক লাগলেও এই ঘটনা এবার সত্যি করতে চলেছে কেন্দ্রীয় সরকারের একটি নয়া উদ্যোগ। অত্যন্ত সস্তায় মিলতে চলেছে এই অ্যাপ ভিত্তিক পরিষেবা।

ওলা ,উবরের মতো এবার এদেশে অ্যাপ-এ বুকিং করা যাবে বিমানও, জানুন বিস্তারিত

বর্তমানে যা চার্টার বিমান ভাড়ার বাজার দর তার চেয়ে প্রায় ৫০ শতাংশ কম দামে পাওয়া যাবে এই পরিষেবা। ওলা উবের-এর মতো এই উড়ানকেও বুক করা যাবে অ্যাপের মাধ্যমে। দেশের সাধারণ নাগরিকের কাছে বিমান পরিষেবা সস্তায় পৌঁছে দিতেই এই উদ্যোগ।

দেশে এই মুহুর্তে ১২৯ টি সাধারণ উড়ান পরিষেবা সংস্থা রয়েছে। তার মধ্যে বেসরকারি বিমান পরিষেবা সংস্থা ৬০টি। বাকিরা হেলিকপ্টার পরিষেহা দিয়ে থাকে। সরকারের নয়া উদ্যোগে একই প্ল্যাটফর্মে সমস্ত রকমের উড়ানকে রাখা হবে। বর্তমানে দেড় থেকে ২ লাখ টাকা লাগে প্রতিটি চার্টার বিমানের একঘণ্টার সফরে। তবে সেই দাম এবার কমতে চলেছে। ফলে এই স্বপ্নের উড়ানের অপেক্ষা আর কিছুদিনের মধ্যেই সফল হতে চলেছে।

English summary
As the Indian government strives to make flying affordable for the masses with its regional connectivity scheme, aircraft charter companies are charting a similar flight path as aggregators — much like Ola and Uber — and offering fares that are up to 50% cheaper.
Please Wait while comments are loading...