• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়ার্কিং কমিটির বৈঠকের শুরুতেই পদ ছাড়ার প্রস্তাব সনিয়ার, পাল্টা পরামর্শ মনমোহনের

চলছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক। আর এই বৈঠকের শুরুতেই সনিয়া গান্ধী পদ ছাড়তে চান বলে সূত্রের খবর। অন্তর্বর্তী সভানেত্রীর পদে থাকতে চান না বলে আগেই জানিয়েছিলেন। আর আজ কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের শুরুতেই তিনি ফের এই প্রস্তাব দিয়েছেন বলে সূত্রের খবর। সকাল ১১টা থেকে শুরু হয়েছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক।

ওয়ার্কিং কমিটির সদস্যদের কী বলেন সনিয়া গান্ধী

ওয়ার্কিং কমিটির সদস্যদের কী বলেন সনিয়া গান্ধী

সূত্রের খবর, আজ বৈঠকের শুরুতেই তাঁর পরিবর্ত খুঁজতে ওয়ার্কিং কমিটির সদস্যদের বলেন সনিয়া গান্ধী। কিন্তু, তাঁরই এই পদে থাকা উচিত বলে পরামর্শ দেন মনমোহন সিং। পদ না ছাড়ার জন্য আবেদন করেন এ কে অ্যান্টনিও।

সনিয়া গান্ধীকে দেওয়া চিঠি নিয়ে তোলপাড়

সনিয়া গান্ধীকে দেওয়া চিঠি নিয়ে তোলপাড়

এদিকে কীভাবে সনিয়া গান্ধীকে দেওয়া দলের শীর্ষ নেতাদের চিঠি সংবাদমাধ্যমে প্রকাশ পেল তা নিয়ে প্রশ্ন তুলেছেন কে সি বেণুগোপাল। এর আগে সনিয়া গান্ধীর পদত্যাগের জল্পনা উড়িয়ে কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেছিলেন, 'এই তথ্য সঠিক নয়।' তবে সূত্রের খবর, ২০ জনেরও বেশি শীর্ষ কংগ্রেস নেতার 'সক্রিয় নেতৃত্ব'-র দাবিতে দেওয়া চিঠি নিয়ে বিরক্ত সনিয়া গান্ধী।

 নতুন সভাপতির খোঁজ করা হবে

নতুন সভাপতির খোঁজ করা হবে

সনিয়া গান্ধী দায়িত্ব নেওয়ার এক বছর কাটতে না কাটতেই আবারও দলের অভ্যন্তরীণ পরিবর্তনের দাবি জানায় শীর্ষ নেতৃত্ব। ২৩ জন শীর্ষনেতা এই মর্মে সনিয়া গান্ধীকে চিঠিও লিখেছিলেন। পাশাপাশি তাঁরা ওয়ার্কিং কমিটির বৈঠকের জন্যও আবেদন জানিয়েছিলেন। তাঁদের চিঠির উত্তরে সোনিয়া গান্ধী জানিয়েছিলেন, বৈঠক হবে। সকলে মিলে নতুন সভাপতির খোঁজ করা হবে।

নতুন সভাপতি নির্বাচন করা হোক

নতুন সভাপতি নির্বাচন করা হোক

একবছর ধরে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রীর দায়িত্ব সামলাচ্ছেন সনিয়া গান্ধী। বেশ কিছুদিন ধরেই দাবি উঠছে, নতুন সভাপতি নির্বাচন করা হোক। সেক্ষেত্রে ফের একবার সামনে আসছে রাহুল গান্ধীর নাম। কিন্তু, সভাপতির দায়িত্ব গ্রহণ নিয়ে নিজের সিদ্ধান্তেই অনড় সনিয়া-তনয়। উপরন্তু তিনি চাইছেন, গান্ধী পরিবারের বাইরে কাউকে দায়িত্ব দেওয়া হোক।

সনিয়া গান্ধী সরে দাঁড়াচ্ছেন

সনিয়া গান্ধী সরে দাঁড়াচ্ছেন

এই পরিস্থিতিতে আজ দলের অভ্যন্তরীণ সংকটের কথা উল্লেখ করে নেতৃত্বের বিষয়টি নিয়ে সোনিয়া গান্ধীকে চিঠি দেয় দলের শীর্ষ নেতৃত্ব। তার পর থেকেই সভানেত্রীর দায়িত্ব থেকে সনিয়া গান্ধী সরে দাঁড়াতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে।

পরবর্তী সভাপতির নাম জানানোর কথা

পরবর্তী সভাপতির নাম জানানোর কথা

সূত্রের খবর, কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যদের দলের পরবর্তী সভাপতির নাম জানানোর কথা বলেছেন সনিয়া গান্ধী। তবে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আজকের বৈঠকে নেওয়া হতে পারে। সেক্ষেত্রে যদি দলীয় নেতারা পরবর্তী সভাপতি নির্বাচিত করতে রাজি হন, তাহলে কালই পদত্যাগ করতে পারেন সোনিয়া গান্ধী।

গভীর কোমায় আচ্ছন্ন কিম জং উন, উত্তর কোরিয়ার ক্ষমতা এবার বোনের হাতে!

English summary
Sonia Gandhi says elect new President during Congress CWC meet, Manmohan asks her to continue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X