• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাজে লাগল না মুম্বই দৌত্য! মমতার সঙ্গে বৈঠক নিয়ে ব্যাখ্যার পর পাওয়ারকেই বিরোধী 'জোটে'র দায়িত্ব সনিয়ার

Google Oneindia Bengali News

বিজেপি (BJP) বিরোধী জোট তৈরিতে কংগ্রেসকে (Congress) দূরে সরানোর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) চেষ্টা আপাত দৃষ্টিতে কাজে এল না। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর (Sonia Gandhi) বাসভবনে হওয়া বিরোধী নেতাদের বৈঠকে হাজির প্রায় সব পরিচিত মুখ। হাজির মুম্বইয়ে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে বৈঠক করা এনসিপি (NCP) সুপ্রিমো শারদ পাওয়ার (Sharad Pawar)এবং শিবসেনা (Shivsena) নেতা সঞ্জয় রাউতও (Sanjay Raut)। এখানেই শেষ নয়, যে শারদ পাওয়ারকে পাশে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ইউপিএ নেই, সেই নেতাকেই বিরোধী জোট তৈরির দায়িত্ব দিয়েছেন সনিয়া গান্ধী।

সনিয়ার বাড়িতে হাজির বিরোধী নেতারা

সনিয়ার বাড়িতে হাজির বিরোধী নেতারা

সনিয়া গান্ধীর বাড়িতে বিরোধী নেতাদের বৈঠক। সেখানে হাজির এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ার, সিপিএম-এর সীতারাম ইয়েচুরি, ন্যাশনাল কনফারেন্সের ফারুক আবদুল্লা, ডিএমকের টিআর বালু, শিবসেনার সঞ্জয় রাউত, কংগ্রেসের তরফে রাহুল গান্ধী ও মল্লিকার্জুন খারগে। বৈঠকে বিজেপি বিরোধী জোটকে জোরদার করার পাশাপাশি রাজ্যসভা থেকে সাংসদদের সাসপেনশনের বিষয়টি নিয়েও আলোচনা হয় বলে জানা গিয়েছে। বৈঠকে বিভিন্ন রাজ্যে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে জোটের প্রসঙ্গও উঠেছে বলে সূত্রের খবর। সূত্রের খবর অনুযায়ী, রাহুল গান্ধী বিরোধী নেতাদের একসঙ্গে হওয়ার ঘটনায় খুশি। এই ধরনের বৈঠক ঘনঘন করার ওপরেও জোর দিয়েছেন বলে জানা গিয়েছে।

বৈঠকে ডাক পায়নি তৃণমূল

বৈঠকে ডাক পায়নি তৃণমূল

মঙ্গলবার সন্ধের বৈঠকে দেখা যায়নি তৃণমূলের কোনও প্রতিনিধিকে। কংগ্রেস সূত্রে খবর এই বৈঠকে তৃণমূলকে আমন্ত্রণ জানানোই হয়নি। বর্তমান পরিস্থিতিতে তৃণমূল নেত্রী যেভাবে কংগ্রেসকে সরিয়ে প্রধান বিরোধী হওয়ার চেষ্টা করছেন, সেই পরিস্থিতিতে ওই বৈঠকে তৃণমূলকে না ডাকাটা যথেষ্ঠই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

বৈঠকে বাড়তি দায়িত্ব শারদ পাওয়ারকে

বৈঠকে বাড়তি দায়িত্ব শারদ পাওয়ারকে

মুম্বইয়ে গিয়ে বৈঠক করে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় শারদ পাওয়ারকে পাশে নিয়ে বলেছিলেন ইউপিএ নেই। যাঁরা বিজেপি বিরোধী তাঁদের একমঞ্চে আসা উচিত বলে মন্তব্য করেছিলে মমতা বন্দ্যোপাধ্যায়। সনিয়া গান্ধীর বাড়িতে বৈঠকে শারদ পাওয়ার ১ ডিসেম্বরের বৈঠক নিয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন বলে জানা গিয়েছে। এর আগে শিবসেনাও তৃণমূলের থেকে নিজেদেরকে আলাদা করে নিয়েছিল। এবার শারদ পাওয়ার স্পষ্টতই তা করেছেন বলে কংগ্রেস সূত্রে খবর। সূত্রের আরও খবর বৈঠকে শারদ পাওয়ারের পাশাপাশি সিপিএমের সীতারাম ইয়েচুরি মমতার বিজেপি বিরোধী জোট নিয়ে কটাক্ষই করেছেন। বৈঠকে সনিয়া গান্ধী শারদ পাওয়ারকে রাজ্যসভা থেকে ১২ সাংসদের সাসপেনশন নিয়ে কথা বলার জন্য শারদ পাওয়ারকে দায়িত্ব দিয়েছেন বলে জানা গিয়েছে।

তৃণমূল সুপ্রিমোর মন্তব্যের অপেক্ষা

তৃণমূল সুপ্রিমোর মন্তব্যের অপেক্ষা

সনিয়া গান্ধীর বাড়িতে হওয়া বৈঠকে তৃণমূলের অবস্থান নিয়ে স্পষ্টত আলোচনা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, এবার বিরোধীরা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়ার জন্য অবস্থান করবেন। কেননা বৈঠকে যাওয়া নেতারা মনে করছেন তৃণমূল সুপ্রিমোর সঙ্গে এব্যাপারে কথা বলাটা এখনও জরুরি, হাজার হোক রাজনীতি সম্ভাবনার শিল্প বলে কথা।

কর্নাটকে বিধান পরিষদের নির্বাচন: ফের পর্যুদস্ত কংগ্রেস! প্রথমবারের জন্য সংখ্যাগরিষ্ঠতা পেল বিজেপিকর্নাটকে বিধান পরিষদের নির্বাচন: ফের পর্যুদস্ত কংগ্রেস! প্রথমবারের জন্য সংখ্যাগরিষ্ঠতা পেল বিজেপি

English summary
Decided they will wait fo TMC, Sonia Gandhi request Sharad Pawar in oppisition meet to talk to RS chairman on 12 MPs suspension issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X