• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস সভাপতি থাকছেন সোনিয়াই, রাহুলের পদোন্নতি হল না এবছর!

  • By Oneindia Bengali Digital Desk
  • |

নয়াদিল্লি, ৭ নভেম্বর : আরও একবছরের জন্য কংগ্রেসের সভাপতি থাকছেন সোনিয়া গান্ধী। সোমবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে শেষমেষ এই সিদ্ধান্তই নেওয়া হয়েছে। আর এর ফলে কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর পদোন্নতি আপাতত স্থগিত রইল।

সভাপতি হয়ে দলের দায়িত্ব নিন, রাহুলকে আর্জি কংগ্রেস নেতৃত্বের

এদিন শরীর ভাল না থাকায় বৈঠকে যোগ দিতে পারেননি সোনিয়া। বৈঠকে উপস্থিত ছিলেন, মনমোহন সিং, পি চিদাম্বরম, গুলাম নবি আজাদ, জনার্দন দ্বিবেদী, আহমেদ পটেল, অম্বিকা সোনি, এ কে অ্যান্টনি প্রমুখ।

কংগ্রেস সভাপতি থাকছেন সোনিয়াই, রাহুলের পদোন্নতি হল না এবছর!

নির্বাচন ছাড়াও এই বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এই বৈঠকে সবার নজর ছিল সোনিয়া গান্ধীকে সরিয়ে রাহুল গান্ধী দলের নয়া সভাপতি হন কি না সে দিকেই।

বেশকিছুদিন ধরেই সোনিয়ার জায়গায় ছেলে রাহুল গান্ধীর কংগ্রেস সভাপতির দায়িত্ব নেওয়া নিয়ে জোর জল্পনা চলছিল। সোনিয়ার শারীরিক অবস্থা ভাল না যাওয়ায় কংগ্রেসের বেশ কিছু কর্মী চাইছিলেন সোনিয়ার জায়গায় রাহুল কংগ্রেসের সভাপতির দায়িত্ব নিন। তবে আরও একটি বছর অবশ্য রাহুলের পদোন্নতি হচ্ছে না। কারণ সোনিয়াকেই সভাপতি রাখার সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।

২০১৩ সালের জানুয়ারি মাসে জয়পুরের চিন্তন শিবির-এ রাহুলকে কংগ্রেস সহ-সভাপতি নিযুক্ত করা হয়। সূত্রের খবর শীর্ষ নেতাদের একাংশ মনে করছে উত্তরপ্রদেশ নির্বাচনের আগেই রাহুলের হাতে দলের সভাপতির দায়িত্ব তুলে দেওয়া উচিত।

English summary
Sonia Gandhi to remain Congress President, Rahul’s elevation postponed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X