India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মানরেগা প্রকল্পে বরাদ্দ কমাচ্ছে কেন্দ্র, পার্লামেন্টে সরকারকে এক হাত নিলেন সোনিয়া

Google Oneindia Bengali News

সোনিয়া গান্ধী বৃহস্পতিবার পার্লামেন্টে কেন্দ্রীয় সরকারের উপর তার আক্রমণ তীক্ষ্ণ করেছেন চাকরির গ্যারান্টি প্রকল্প, মনরেগা নিয়ে, কারণ তিনি শাসক দলকে বাজেট বরাদ্দ কাটানোর জন্য অভিযুক্ত করেছেন। মনরেগা স্কিম (মহাত্মা গান্ধী ন্যাশনাল রুরাল এমপ্লয়মেন্ট গ্যারান্টি অ্যাক্ট) কংগ্রেসের আমলে চালু হওয়া স্কিমগুলির মধ্যে একটি।

কী বলেছেন সোনিয়া গান্ধী ?

কী বলেছেন সোনিয়া গান্ধী ?

বর্ষীয়ান কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, "এমজিএনআরইজিএ, যা কয়েক বছর আগে বেশ কয়েকজন লোক দ্বারা উপহাস করা হয়েছিল, কোভিড এবং লকডাউনের সময় কোটি কোটি ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারকে সময়মত সাহায্য করেছিল এবং সরকারের জন্য মুখ-সংরক্ষণে ইতিবাচক ভূমিকা পালন করেছিল। তবুও, বাজেটে এটিতে ক্রমাগত কাটছাঁট করা হচ্ছে। প্রকল্পের জন্য বরাদ্দ কমানো হচ্ছে।"

আর কী বলেছেন সোনিয়া ?

আর কী বলেছেন সোনিয়া ?

সোনিয়া গান্ধী বলেন, "এই বছর, ২০২০-এর তুলনায় এমজিএনআরইজিএ বাজেট ৩৫ শতাংশ কম এমনকি যখন কর্মসংস্থান বাড়ছে। যখন বাজেট কমানো হয়, তখন শ্রমিকদের অর্থ প্রদানে বিলম্ব হয়, যাদের সুপ্রিম কোর্ট দ্বারা 'প্রথম শ্রম' হিসাবে বিবেচনা করা হয়েছে। এই বছর, ২৬ মার্চ, সমস্ত রাজ্য - প্রকল্পের অধীনে - তাদের অ্যাকাউন্টে একটি নেতিবাচক ব্যালেন্স প্রতিফলিত করেছে। ৫০০০ কোটি মূল্যের বকেয়া রয়েছে। সম্প্রতি রাজ্যগুলিকে বলা হয়েছিল যে বার্ষিক বাজেটগুলিকে অনুমোদন দেওয়া হবে না। সামাজিক অডিট জোরদার করা উচিত তবে এটি বাজেট বন্ধ করার ভিত্তি হতে পারে না।"

সরকারের এই ভাবনা ভুল

সরকারের এই ভাবনা ভুল

"সরকারের পদক্ষেপটি অনুচিত এবং অমানবিক" বলে জোর দিয়ে কংগ্রেস প্রধান যোগ করেছেন: "সরকারের এটির একটি সমাধান খুঁজে বের করা উচিত। আমি কেন্দ্রের কাছে এই প্রকল্পের জন্য যথাযথ বাজেট বরাদ্দ করার জন্য আবেদন করছি, এবং ১৫-এর মধ্যে শ্রমিকদের তাদের মজুরি দেওয়া উচিত। তৃতীয়ত, মজুরি বিলম্বিত হলে ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে।

জ্বালানি মূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ

জ্বালানি মূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ

সংসদে কংগ্রেস প্রধানের মন্তব্য এমন দিনে এসেছিল যখন তার দল জ্বালানি মূল্য বৃদ্ধির বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ শুরু করেছিল - 'মেহংয়ে মুক্ত ভারত'। প্রাক্তন দলের প্রধান রাহুল গান্ধীকে দিল্লিতে বিরোধী সাংসদদের বিক্ষোভের নেতৃত্ব দিতে দেখা গেছে।

সোনিয়া গান্ধীর মন্তব্যের পরপরই, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর সংসদে পাল্টা আক্রমণ শুরু করেন। "আমরা জিওট্যাগিং শুরু করেছি এবং এটিতে কাজ করেছি। আজ মানরেগা কর্মীরা একটি বোতামে ক্লিক করে তাদের অ্যাকাউন্টে টাকা পান। প্রধানমন্ত্রী (নরেন্দ্র) মোদি প্রধানমন্ত্রী জন ধন যোজনা অ্যাকাউন্টগুলি খুলেছেন এবং মানরেগা কর্মীদের টাকা সেই অ্যাকাউন্টগুলিতে স্থানান্তর করা হয়েছে," তিনি সংবাদ সংস্থা এএনআই এর বরাত দিয়ে বলা হয়েছে।

হাইকোর্টে তুঙ্গে বিচারপতি তরজা, SSC-গ্রুপ ডি নিয়োগে ফের সিবিআই তদন্তের নির্দেশ সিঙ্গল বেঞ্চেরহাইকোর্টে তুঙ্গে বিচারপতি তরজা, SSC-গ্রুপ ডি নিয়োগে ফের সিবিআই তদন্তের নির্দেশ সিঙ্গল বেঞ্চের

English summary
Sonia Gandhi takea a hand to minister Anurag Thakur in parliament over jobs guarantee scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X