• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘কাজেও নেই, কথাতেও নেই’, ভোটের একদিন আগে বিহারের এনডিএ জোটের বিরুদ্ধে বেনজির আক্রমণ সোনিয়ার

  • |

ইতিমধ্যেই বেজে গিয়েছে ভোটের দামামা। রাত পোহালেই শুরু যাবে বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ। এদিকে তার আগেই ভিডিও বার্তায় জেডিইউ-বিজেপি জোটের বিরুদ্ধে বেনজির আক্রামণ করতে দেখা গেল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে। এদিনই ওই ভিডিওবার্তাটি টুইটারে শেয়ারও করেন রাহুল গান্ধী।

ভিডিও বার্তায় বিহারের এনডিএ জোটের বিরুদ্ধে বেনজির আক্রমণে সোনিয়া

ভিডিও বার্তায় বিহারের এনডিএ জোটের বিরুদ্ধে বেনজির আক্রমণে সোনিয়া

ক্ষমতা এবং অহংকারের কারণে বিহারের সরকার বিপথে চালিত হয়েছে, হয়েছে বলেও নীতীশ কুমারের বিরুদ্ধে এদিন রীতিমতো তোপ দাগেন সোনিয়া। ভোটের আগে বিহারবাসীর উদ্দেশ্যে সোনিয়ার সাফ বক্তব্য, " অহংকারই কাল হয়েছে বিহারের এনডিএ সরকারের। দম্ভতেই তাদের আর মাটিতে পা পড়ছে না। নিদারুণ কষ্ঠে দিন কাটছে রাজ্যে যুবসমাজ, শ্রমিকদের। ভালো কথা বা কাজ কোনওটাতেই নেই নীতীশ সরকার। তাই মহাজোটের হাত ধরেই সাধারণ মানুষকে পরিবর্তন আনতে হবে। "

কী বলচে বিহার ভোটের সমীকরণ ?

কী বলচে বিহার ভোটের সমীকরণ ?

প্রসঙ্গত উল্লেখ্য, ২৮ শে অক্টোবর, ৩ নভেম্বর ও ৭ নভেম্বর মোট তিন দফায় ২৪৩টি বিধানসভা আসনে ভোট গ্রহণ হতে চলেছে বিহারে। এই ভোটেও বিপির সঙ্গে এনডিএ জোটে রয়েছে নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড বা জেডিইউ। অন্যদিকে শাসক জোটের বিপরীতে বিরোধী মহাজোটে লালুপ্রসাদের আরজেডি-র সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস ও বামেরা।

বিজেপির বিরুদ্ধেও লাগাতার তোপ

বিজেপির বিরুদ্ধেও লাগাতার তোপ

এদিকে এদিনের ভিডিও বার্তায় শুধু জেডিইউ-কে নয় বিজেপির বিরুদ্ধেও একহাত নিতে দেখা যায় কংগ্রেস সভানেত্রীকে। কেন্দ্রের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে তিনি বলেন, "বিহার হোক বা কেন্দ্র উভয় সরকারই মানুষকে যেন কার্যত বন্দি সরকারে উপহার দিয়েছে। নোটবন্দী থেকে লকডাউনের মাধ্যমে দেশ বড়বড় অর্থনৈতিক সঙ্কট সৃষ্টি তৈরি হয়েছে এই বিজেপির হাত ধরেই।"

ক্রমবর্ধমান বেকারত্ব তথা পরিযায়ী সঙ্কট নিয়েও সরব হন সোনিয়া

ক্রমবর্ধমান বেকারত্ব তথা পরিযায়ী সঙ্কট নিয়েও সরব হন সোনিয়া

এখানেই না থেমে বিহারের ক্রমবর্ধমান বেকারত্ব তথা পরিযায়ী সঙ্কট নিয়েও সরব হন তিনি। সোনিয়ার সাফ বক্তব্য, "বিহারের কাছে শ্রমশক্তি থেকে অর্থনৈতিক প্রবৃদ্ধির সক্ষমতা দুই রয়েছে বিহারের হাতে। কিন্তু তারপরেও সরকারের সদিচ্ছার অভাবেই বিহারে বেকারত্ব, পরিযায়ী সঙ্কট এবং মুদ্রাস্ফীতিতে এই ভয়াবহ চেহারা নিয়েছে। " এদিকো ভোটের প্রাকলগ্নে কংগ্রেস সুপ্রিমোর এই বেনজির আক্রামণে রীতিমতো বেকায়দায় গেরুয়া শিবির। যদিও এখনও বিশেষ কোনও পাল্টা প্রকিক্রিয়া দিতে দেখা যায়নি এনডিএ জোটের কোনও নেতাকেই।

কলকাতাঃ একাদশীতেও বিসর্জন পর্বে ঘাটগুলির অবস্থা পরিদর্শনে ফিরহাদ, তৎপর পুরসভা

'গো করোনা গো' স্লোগান খ্যাত কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অথওয়ালে কোভিড আক্রান্ত

English summary
sonia gandhi attacks bihars nda alliance and nitish kumar a day before polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X