• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পরিযায়ীদের কান্না দেখতে পাচ্ছে গোটা দেশ, শুধু বিজেপির চোখে পড়ছে না', ফের আক্রমণ শানালেন সোনিয়া

গোটা দেশে করোনাভাইরাস লকডাউনের কারণে চরম সংকটজনক অবস্থায় রয়েছে পরিযায়ী শ্রমিকরা। প্রতিদিনই তাঁদের দুর্দশার ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। পরিযায়ী শ্রমিকদের এই কান্না, যন্ত্রণার ছবি গোটা দেশ দেখতে পেলেও িবজেপি সরকার দেখতে পাচ্ছে না বলে আক্রমণ শানিয়েছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। প্রসঙ্গত উল্লেখ্য প্রথম থেকে কংগ্রেস পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো নিয়ে সরব হয়েছিল।

সোনিয়ার আক্রমণ

সোনিয়ার আক্রমণ

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী আবার পরিযায়ী শ্রমিকদের দুর্দশার কথা উল্লেখ করে বিজেপি সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। তিনি অভিযোগ করেেছন গোটা দেশ পরিযায়ী শ্রমিকদের দুর্দশা ও কান্না দেখতে পেলেও, দেখতে পাচ্ছে না বিজেপি সরকার। সেকারণেই প্রতিদিন তাঁদের দুর্দশা আরও বাড়ছে বলে অভিযোগ করেছেন তিনি। এর আগেও কংগ্রেস সভানেত্রী বিজেপি সরকারের বিরুদ্ধে এই নিয়ে সুর চড়িয়েছিলেন।

প্রচার অভিযান শুরু

প্রচার অভিযান শুরু

পরিযায়ী শ্রমিকদের দুর্দশার নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে 'স্পিক আপ ইন্ডিয়া' নামে প্রচার অভিযান শুরু করেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। তিনি অভিযোগ করেছেন স্বাধীনতার পর ভারতের গরিবমানুষ এতো কষ্ট পায়নি যতটা করোনা লকডাউনের কারণে পাচ্ছেন। খালি পেেট মাইলের পর মাইন হেঁটে চলেছেন তাঁরা। অথচ শ্রমিকদের সেই কষ্ট চোখে পড়ছে না বিজেিপর।

গরিব মানুষের হাতে টাকা দেওয়ার দাবি

গরিব মানুষের হাতে টাকা দেওয়ার দাবি

করোনা লকডাউনের কারণে সবচেয়ে সংকটজনক অবস্থায় রয়েছে দেশের গরিব মানুষরা। তার জন্য শুধু গরিব কল্যাণ প্যাকেজ ঘোষণা করলেই চলবে না, গরিব মানুষের হাতে টাকা দিতে হবে। এমনই দাবিতে সরব হয়েছে কংগ্রেস। গবিব পরিবারগুলিকে ১০ হাজার টাকা করে দেওয়ার দাবি জানিয়েছেন তিনি। সরাসরি অর্থ সাহায্যের পাশাপাশি ১০০ দিনের কাজকে ২০০ দিনের কাজে পরিণত করার দাবি জানিয়েছেন তিনি।

সংকটে পরিযায়ী শ্রমিকরা

সংকটে পরিযায়ী শ্রমিকরা

আজও পরিযায়ী শ্রমিকদের নিয়ে সঠিক পদক্ষেপ করার জন্য কেন্দ্রকে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পরিযায়ী শ্রমিকদের খাবার এবং আশ্রয়ের বন্দ্যোবস্ত করার নির্দেশ দেওয়া হয়েছে। বিভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর জন্য স্পেশাল ট্রেন চালানো হচ্ছে।

আমফানের পর বিদ্যুৎ বিভ্রাট থেকে জল সরবরাহ বন্ধ, সব দায় মুখ্যমন্ত্রীর মন্তব্য রাহুলের

পরিযায়ী শ্রমিকদের থেকে নেওয়া যাবে না টাকা, সব দায়িত্ব রাজ্যের! নির্দেশ সুপ্রিমকোর্টের

English summary
Sonia Gandhi attack Modi Government over migrant workers tragedy in Coronavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X