• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্দোলন দমন করতে পাশবিক বলপ্রয়োগ, নাগরিকত্ব আইন নিয়ে সরকারকে আক্রমণ সনিয়ার

ভিডিও বার্তায় বিজেপি সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। এদিন তিনি বলেছেন, আন্দোলন দমন করতে পাশবিক বল প্রয়োগ করা হচ্ছে। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভে জনগণের কণ্ঠকে সম্পূর্ণভাবে অবজ্ঞা করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

আন্দোলন দমন করতে পাশবিক বলপ্রয়োগ, নাগরিকত্ব আইন নিয়ে সরকারকে আক্রমণ সনিয়ার

ভিডিও বার্তায় সনিয়া বলেছেন, বিজেপি সরকার বিরোধিতা দমনে নিষ্ঠুর। গণতন্ত্রের ক্ষেত্রে এটি গ্রহণযোগ্য নয়।

সনিয়া গান্ধী বলেছেন, বিজেপি সরকার নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলন দমনে সারা দেশে শিক্ষার্থী, যুবক ও নাগরিকদের ওপর যে বর্বর নির্যাতন চালিয়েছে তা নিয়ে তাঁর দল গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করছে। সনিয়া বলেছেন, গণতন্ত্রে জনগণের, সরকারের ভুল সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হওয়ার অধিকার রয়েছে। একইভাবে নাগরিকদের কথা শোনার এবং তাদের উদ্বেগের সমাধান করা সরকারের কর্তৃব্য, মন্তব্য করেছেন সনিয়া।

নাগরিকত্ব সংশোধনী আইন এবং জাতীয় নাগরিক পঞ্জীর বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভের মধ্যে বিবৃতিটি এসেছে। এই মুহুর্তে নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে উত্তাল উত্তর প্রদেশে বিভিন্ন শহর। উত্তাল দিল্লিও।

সনিয়া গান্ধী বলেছেন, সংশোধিত নাগরিকত্ব আইন বৈষম্যমূলক এবং দেশব্যাপী প্রস্তাবিত এনআরসি দরিদ্র এবং দুর্বলদের বিশেষভাবে ক্ষতি করবে। তিনি আরও বলেছেন, নোটবন্দির সময়ের মতো জনগণকে তাঁদের পূর্বপুরুষের নাগরিকত্ব প্রমাণ করার জন্য সারিবদ্ধভাবে লাইনে দাঁড়াতে হবে। তাঁর দল এই পদক্ষেপের বিরোধী বলে জানিয়েছেন সনিয়া।

ঝাড়খণ্ডে গোহারা হবে বিজেপি! একনজরে 'ইন্ডিয়া টুডে-এক্সিস মাই ইন্ডিয়া’র সমীক্ষা

English summary
Sonia Gandhi alleges, Brute force to supress dissent on Citizenship Protests. She said her party expressed deep anguish and concern over the brute repression unleashed by the BJP government.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X