• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন্দির চত্ত্বরে অ্যালকোহল স্যানিটাইজার ব্যবহারে আপত্তি তুলল বৃন্দাবন–মথুরার কিছু মন্দির

৮ জুন থেকে দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠানগুলি খোলার অনুমতি কেন্দ্র সরকারের পক্ষ থেকে দেওয়া হলেও উত্তরপ্রদেশের বৃন্দাবন ও মথুরা বেশ মন্দির পরিচালনা কমিটি সোমবার মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ইস্কন, বাঁকে বিহারি, মুকুট মুখারবিন্দ ও শ্রী রঙ্গ নাথ জি মন্দির এদিন বন্ধই থাকবে। জানা গিয়েছে, বন্ধ রাখার কারণ সরকারি নির্দিশিকা অনুসারে মন্দির চত্ত্বর অ্যালকোহল দেওয়া স্যানিটাইজার দিয়ে পরিস্কার করা বাধ্যতামূলক।

মন্দির চত্ত্বরে অ্যালকোহল স্যানিটাইজার ব্যবহারে আপত্তি তুলল বৃন্দাবন–মথুরার কিছু মন্দির

গোর্বধন মুকুট মুখারবিন্দ মন্দিরের গণেস পেহলকার জানিয়েছেন যে মন্দির কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে তারা মন্দির খোলার ও মন্দিরের ভেতরে অ্যালকোহল রয়েছে এমন স্যানিটাইজার ব্যবহারের বিপক্ষে। যা সরকারের নতুন নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক। যদিও তিনি জানিয়েছেন যে ভক্তরা যাতে দর্শন করতে পারেন তার জন্য মন্দিরের বাইরে এলইডি স্ক্রিন বসানো হয়েছে।

ইস্কনের প্রতিনিধি সৌরভ দাস জানিয়েছেন যে বৃন্দাবনের মন্দিরগুলি সিদ্ধান্ত নিয়েছে যে জনগণের দর্শনের জন্য ১৫ জুনের পর মন্দির খোলা হবে। কারণ সরকারের নতুন নির্দেশিকা অনুযায়ী তাঁরা তাঁদের কর্মীদের প্রশিক্ষণ দেবেন। যদিও শ্রী কৃষ্ণ জন্মস্থান ও অন্যান্য কিছু মন্দির সোমবারই খুলে গিয়েছে ও তাদের পক্ষ থেকে প্রশাসনকে আশ্বস্ত করে বলা হয়েছে যে তারা ভিড় নিয়ন্ত্রণ সহ সব ধরনের নির্দেশ মানবে।

এসপি একে মিনা (‌শহর)‌ জানিয়েছেন যে সামাজির দুরত্ব বিধি প্রয়োগ করে ভিড় নিয়ন্ত্রণের পরিকল্পনা করা হবে। এদিকে, জেলা শাসক সর্বজ্ঞ রাম মিশ্র অনেকগুলি মন্দিরের বোর্ডের সঙ্গে একটি বিশদ বৈঠক করেছিলেন এবং উত্তরপ্রদেশ জুড়ে ধর্মীয় স্থান পুনরায় চালু করার বিষয়ে রাজ্য সরকার কর্তৃক প্রদত্ত নির্দেশনা সম্পর্কে তাদের অবহিত করে। তাদের আশ্বাস দিয়েছিলেন যে ভিড় ব্যবস্থাপনার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে।

অবশেষে খুলতে চলেছে অযোধ্যার অস্থায়ী রাম মন্দির, ৩০শে জুন অবধি বন্ধ মথুরার মন্দিরের দরজা

English summary
Although the central government has given permission to open all religious institutions in the country from June 8, the management committee of several temples in Vrindavan and Mathura in Uttar Pradesh has decided to close the temples on Monday.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X