• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে সেনাকর্মীকে অপহরণ জঙ্গিদের! ৫ অগাস্টের আগে এহেন ঘটনায় চাঞ্চল্য উপত্যকা জুড়ে

কাশ্মীরে ফের জঙ্গি কার্যকলাপের সন্দেহ। রবিবার কাশ্মীরে নিখোঁজ হন এক সেনা জওয়ান। কুলগামে তিনি কর্তব্যরত ছিলেন। রবিবার ৫টার সময় তাঁকে শেষ বারের মতো দেখেছিলেন তাঁর পরিবারের সদস্যরা। তবে তারপর আর তাঁর খোঁজ মেলেনি। এরপর আজ সারাদিন তাঁর খোঁজে চলে তল্লাশি। এরপরই সেনার তরফে জানানো হয় যে খুব সম্ভবত, সেই জওয়ানকে অপহরণ করা হয়েছে। আর এই অপহরণের সঙ্গে জঙ্গিরা যুক্ত রয়েছে বলে মনে করা হচ্ছে।

এর আগে জঙ্গিদের হাতে অপহৃত বিজেপি নেতা

এর আগে জঙ্গিদের হাতে অপহৃত বিজেপি নেতা

এর আগে গত মাসের ১৫ তারিখ কাশ্মীরের সোপোরে বিজেপির নেতা তথা স্থানীয় মিনউনিসিপাল নেতা মেহরাজউদ্দিন মাল্লাকে অপহরণ করে জঙ্গিরা। ঘটনাটি সামনে আসতেই পুলিশ সেই নেতার খোঁজে তল্লাশি শুরু করে। জানা যায় মেহরাজউদ্দিন মাল্লা স্থানীয় ওয়াথআরগাঁও গ্রামের মিউনিসিপাল কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ছিলেন। তবে এখনও পর্যন্ত তাঁর কোনও খোঁজ মেলেনি।

অপহৃত কর্মীর বিষয়ে কী বলে সেনা

অপহৃত কর্মীর বিষয়ে কী বলে সেনা

এদিকে রবিবারের ঘটনার বিষয়ে বলতে গিয়ে সেনার তরফে জানানো হয়েছে, অপহৃত সেনা জওানের নাম, শাকির মঞ্জুর। তিনি ১৬২ নম্বর ব্যাটেলিয়নের সদস্য। রবিবার পাঁচটার পর আর তাঁর খোঁজ মেলেনি। শাকিরের বাড়ি কাশ্মীরেরই শোপিয়ানে। সেখানে ঈদ উপলক্ষে গিয়েছিলেন তিনি। সেখানেই রবিবার সনধ্যায় তাঁর পুড়ে যাওয়া গাড়ি উদ্ধার হয়।

জঙ্গি তৎপরতা বেড়ে গিয়েছে কাশ্মীরে

জঙ্গি তৎপরতা বেড়ে গিয়েছে কাশ্মীরে

এদিকে ভারত-চিন সীমান্তে উত্তেজনার মধ্যেই কাশ্মীরে জঙ্গি তৎপরতা বেড়ে গিয়েছে। এই আবহে বেশ কিছু দিন ধরেই সেনা অভিযান চালিয়ে পাক মদতপুষ্ট জঙ্গিদের খতম করতে উদ্যোগ নিয়েছে সেনা। লাদাখের সুযোগে পাকিস্তান তাদের মদতপুষ্ট জঙ্গিদের ভারতে ঢুকিয়ে নাশকতার ছক কষছে। আর পাকিস্তানের সেই অভিসন্ধিতে মদত দিচ্ছে চিন।

৫ অগাস্ট উপলক্ষে কড়া নজরদারি

৫ অগাস্ট উপলক্ষে কড়া নজরদারি

এদিকে অযোধ্যা রাম মন্দির নির্মাণের জন্য ভূমি পূজো হবে আগামী ৫ আগস্ট। এছাড়া সেদিনই কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের বর্ষপূর্তি। তবে তার আগেই ভারতে হামলা চালাতে পারে পাক মদতপুষ্ট জঙ্গিরা। জানা গিয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ও সেনার স্পেশাল সার্ভিস গ্রুপ এই কাজের উদ্দেশে আফগানিস্তানে ২০ জন লস্কর ও জইশ জঙ্গিকে প্রশিক্ষণ দেওযা হয়েছে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের প্রতিশোধ হিসাবে এই হামলার ছক কষা হচ্ছে বলে মত গোয়েন্দাদের।

03-08-2020 - কোভিড ১৯ আপডেট - করোনা যোদ্ধাদের সম্মান প্রদর্শন

কুলভূষণ যাদব মামলায় ইসলামাবাদ হাইকোর্টের চাঞ্চল্যকর নির্দেশ, বড় জয় ভারতের!

English summary
Soldier Missing In Kashmir's Kulgam Likely Kidnapped By Terrorists claims Army officials
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X