• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২১ জুন সূর্যগ্রহণের দিনই করোনা ভাইরাসের ধ্বংস হবে, বলছেন ভারতীয় বিজ্ঞানী

করোনা ভাইরাস নিয়ে গোটা বিশ্ব আতঙ্কিত। এতদিনে কয়েক লক্ষ মানুষ মারা গিয়েছেন। আক্রান্ত ৮০ লক্ষ মানুষ। ইউরোপ-আমেরিকা- এশিয়া-আফ্রিকায় এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এই ভাইরাস থেকে কীভাবে মুক্তি পাওয়া যায় তা নিয়ে বিশ্ব জুড়ে গবেষণা চলছে।

ভারতীয় বিজ্ঞানীর দাবি

ভারতীয় বিজ্ঞানীর দাবি

এর মাঝখানে ভারতীয় বিজ্ঞানী কেএল সুন্দর কৃষ্ণ এক অদ্ভুত দাবি করেছেন। যা শোরগোল ফেলে দিয়েছে। তিনি দাবি করেছেন, গত বছরের শেষে সূর্য গ্রহণের পর যে শক্তি নিঃসরণ হয়েছিল তা থেকেই ভাইরাসের জন্ম হয়েছে।

কীভাবে সৃষ্টি ভাইরাসের

কীভাবে সৃষ্টি ভাইরাসের

তাঁর মতে, এই ভাইরাস পৃথিবীতে নয়, মহাজাগতিক অবস্থানে তৈরি হয়েছে। বায়ুমণ্ডলের উচ্চতর স্তরে এর সৃষ্টি বলে এই বিজ্ঞানী দাবি করেছেন। এবং একই সঙ্গে এই নিয়ে নিজের যুক্তি সাজানোর চেষ্টা করেছেন।

কীভাবে মুক্তি ভাইরাস থেকে?

কীভাবে মুক্তি ভাইরাস থেকে?

তাহলে এই ভাইরাস থেকে মুক্তির উপায় কি? এই বিষয়ে নিজের মতামত জানিয়েছেন বিজ্ঞানী সুন্দর কৃষ্ণ। তাঁর মতে, এই ভাইরাস নিয়ে ভয়ের কিছু নেই। এই ভাইরাসের জন্ম প্রাকৃতিকভাবে হয়েছে। গত বছরের শেষে হওয়া সূর্যগ্রহণের সময় যেভাবে এর উৎপত্তি হয়েছে, ঠিক সেভাবেই জুন মাসের ২১ তারিখ হতে চলা সূর্যগ্রহণের দ্বারাই এই ভাইরাসের সমাপ্তি ঘটবে।

বিদায় নেবে করোনা

বিদায় নেবে করোনা

অর্থাৎ তাঁর দাবি, প্রকৃতির স্বাভাবিক প্রক্রিয়ায় আগামী ২১ জুন রবিবার যে সূর্য গ্রহণ হবে তা থেকে যে শক্তি নির্গত হবে, সেটাই এই ভাইরাসকে পৃথিবী থেকে বিদায় জানাবে। তাঁর মতে, সূর্যের রশ্মি এবং সূর্যগ্রহণের সময় তৈরি হওয়া শক্তি এই ভাইরাসকে মারতে চলেছে।

মুকুলেই আটকে জল্পনার মেঘ !

সূর্যগ্রহণ ও করোনা ভাইরাসের প্রত্যক্ষ সংযোগ, চাঞ্চল্যকর দাবি ভারতীয় বিজ্ঞানীর

English summary
Solar eclipse 21st June 2020 will mark the end of Coronavirus, why Indian scinetist claims this
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X