• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌বেসামরিক বিমানচলাচল মন্ত্রক সামাজিক দুরত্ব সহ বেশ কিছু বিষয় নিয়ে জারি করেছে গাইডলাইন

বেসামরিক বিমান চলাচল মন্ত্রকের ডিরেক্টর জেনারেল সোমবার বিমান সংস্থা ও বিমানবন্দরের জন্য সামাজিক দুরত্ব সহ বেশ কিছু নিয়ম নিয়ে গাইডলাইন জারি করেছে। ভারতে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি সূত্রে জানা গিয়েছে ৪১৫ জন আক্রান্ত হয়েছে। যার জন্য বিভিন্ন রাজ্যে লকডাউন ঘোণা করা হয়েছে।

সামাজিক দুরত্ব বজায় রাখা জরুরি

সামাজিক দুরত্ব বজায় রাখা জরুরি

বিমান যাত্রীদের কাছে অনুরোধ করা হয়েছে যে চেক-ইন কাউন্টার, অপেক্ষার জায়গা ও সিকিউরিটি চেকের সময় এক মিটার দুরত্ব বজায় রাখার জন্য। পরিচালনা কমিটি আরও জানিয়েছে যে বিমানবন্দর কর্তৃপক্ষ যেন তাদের কর্মী ও যাত্রীদের জন্য এয়ারক্রাফটের গেটে স্যানিটাইজারের ব্যবস্থা করে রাখে। কেবিন ক্রু সদস্যদেরও বলা হয়েছে যে পরিষেবা দেওয়ার সময় যাত্রাদের থেকে যেন দুরত্ব বজায় রাখা হয়।

বিমানবন্দরে এক মিটার দুরত্ব বজায় রেখে বসুন

বিমানবন্দরে এক মিটার দুরত্ব বজায় রেখে বসুন

ডিজিসিএ এই গাইডলাইনে বলে, ‘‌যাত্রীদের পরামর্শ দেওয়া হচ্ছে যে অপেক্ষারত জায়গায় বসার সময় একমিটার দুরত্ব বজায় রেখে ও একটি আসন ছেড়ে বসুন।'‌ যাত্রীদের ভিড় এড়াতে বোর্ডিং পদ্ধতি এমনভাবেই করুন যাতে কোনওভাবে জমায়েত না হয় এবং বোর্ডিং লাইন ও যাত্রীদের মধ্যে যেন দুরত্ব থাকে।'‌ বিবৃতিতে এও বলা হয়েছে, ‘‌চেক-ইন হওয়ার পর যাত্রীরা যেখানে বসবেন তা যেন প্রত্যেকটি যাত্রী দু'‌টি আসন ছেড়ে বসেন।'‌

নবান্নে সর্বদল বৈঠকে রাজনীতি দূরে রেখে একসাথে কাজ করার বার্তা মান্নান, সুজন, জয়প্রকাশের
বিমানবন্দরে স্থগিত শ্বাস বিশ্লেষক পরীক্ষা

বিমানবন্দরে স্থগিত শ্বাস বিশ্লেষক পরীক্ষা

এর আগে দিল্লি হাইকোর্ট ২৭ মার্চ পর্যন্ত বিমান চলাচল নিয়ন্ত্রণকারীদের নল প্রক্রিয়াটির মাধ্যমে শ্বাস বিশ্লেষক পরীক্ষা (ব্যাট) স্থগিত করার জন্য নির্দেশ দিয়েছেন। হাইকোর্ট জানিয়েছে যে মঙ্গলবার এই পরীক্ষার বিকল্প পদ্ধতি খোঁজার জন্য বৈঠক ডাকার নির্দেশ দিয়েছে। বিচারপতি প্রতিভা এম সিং নির্দেশ দিয়েছেন ডিজিসিএ, এটিসি গিল্ড (‌ভারত)‌, চিকিৎসক ও ভারতের বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে স্বাস্থ্য পরিষেবার ডিজিকে এই বৈঠক করতে। ২৭ মার্চ এই মামলার আগামী শুনানি হবে। প্রসঙ্গত এই ব্যাট পদ্ধতিতে শ্বাস পরীক্ষা করলে সংক্রমণ ছড়ানোর ভয় রয়েছে এই মর্মে হাইকোর্টে আর্জি জানিয়েছিল এটিসি গিল্ড।

English summary
From requesting flyers to keep a distance of minimum one metre at check-in counters, waiting areas and during security checks, the DGCA also asked authorities to provide sanitisers for staff and passengers at the aircraft gates to handle the coronavirus situation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X