• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপির স্পেশ্যাল ১৯-এ কোন কোন কেন্দ্র টার্গেট, ২০২৪-এর লক্ষ্যে ‘বার্তা’ ইরানির

বিজেপির স্পেশ্যাল ১৯-এ কোন কোন কেন্দ্র টার্গেট, ২০২৪-এর লক্ষ্যে ‘বার্তা’ ইরানির
Google Oneindia Bengali News

বিজেপি ২০১৯-এর সাফল্য ধরে রাখতে পারেনি ২০২১-এ। তাই ২০২৪-এর লোকসভাকে বিশেষ গুরুত্ব দিতে চাইছে। বাংলায় ২০২৪-এর ভোটে কামব্যাকের লক্ষ্য নিয়ে 'স্পেশ্যাল ১৯'-এর টার্গেট খাঁড়া করেছে বিজেপি। তার প্রথম বৈঠকে হাওড়ায় এসে বিশেষ বার্তা দিয়ে গেলেন স্মৃতি ইরানি। আসন্ন লোকসভা ভোটে বিশেষ নজর দেওয়ার কাজ শুরু হল ১৯টি লোকসভা কেন্দ্রে।

কামব্যাকের লক্ষ্যমাত্রায় স্পেশ্যাল ১৯

কামব্যাকের লক্ষ্যমাত্রায় স্পেশ্যাল ১৯

২০১৯-এর লোকসভা নির্বাচনে বাংলায় ১৮টি আসনে জিতেছিল বিজেপি। তারপর ২০২১-এর বিধানসভা নির্বাচনে সেই সাফল্য ধরে রাখতে পারেনি তারা। লোকসভার নিরিখে ১২১টি আসনে এগিয়ে থাকলেও মাত্র ৭৭টি আসন জিতেই থামতে হয়েছিল বিজেপিকে। তারপর থেকে ক্রমেই পিছিয়ে পড়েছে গেরুয়া শিবির। এবার লোকসভা ভোটে ফের কামব্যাকের লক্ষ্যমাত্রা রেখেছে। কামব্যাকের লক্ষ্যে স্পেশ্যাল ১৯-এর পরিকল্পনা নিয়েছে।

২০২৪-এর আগে কী এই স্পেশ্যাল ১৯

২০২৪-এর আগে কী এই স্পেশ্যাল ১৯

বিজেপি ২০১৯-এর ভোটে ১৮টি আসনে জয়লাভ করেছিল। সামনে ২০২৪-এর নির্বাচন। এবার তাঁরা বাংলায় ওই ১৮টি আসনের পাশাপাশি আরও ১৯টি আসনে বিশেষ নজর দিতে চাইছে। তাই ১৯টি স্পেশ্যাল কেন্দ্র বেছে নিয়ে সখানে জনসংযোগে জোর দেওয়ার পরিকল্পনা করেছে। এই আসনগুলিতে বিজেপির সংগঠন শক্তিশালী করাই লক্ষ্য।

সাংগঠনিক বৈঠকে স্মৃতি ইরানি

সাংগঠনিক বৈঠকে স্মৃতি ইরানি

২০২৪-এর লক্ষ্যে এখন থেকেই ঝাঁপিয়েছে বিজেপি। বিজেপি কেন্দ্রীয় নেতাদের পাঠাতে শুরু করেছে বাংলায় সংগঠনকে শক্তিশালী করতে। সেই লক্ষ্যেই শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রোর উদ্বোধনের কর্মসূচিতে এসে তিনদিন বাংলায় বিভিন্ন জায়গায় সাংগঠনিক বৈঠকের পরিকল্পনা করেছেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানি।

হাওড়ার কেন্দ্রও রয়েছে টার্গেটে

হাওড়ার কেন্দ্রও রয়েছে টার্গেটে

তিনি হাওড়ায় সাংগঠনিক বৈঠক করেছেন। বিজেপির স্থানীয় নেতা-কর্মীদের মাঠে নামার পরামর্শ দিয়েছেন। জনসংযোগকে হাতিয়ার করে এগনোর লক্ষ্য স্থির করে দিয়েছেন। একইসঙ্গে তিনি স্পষ্ট করে দিয়েছেন বিজেপির জেতা ১৮টি লোকসভা কেন্দ্র ছাড়া আর কোন কোন কেন্দ্রগুলিতে জোর দেওয়া হবে। তার মধ্যে যে হাওড়ার কেন্দ্রও রয়েছে তা স্পষ্ট।

কোন কোন কেন্র্ প্রধান টার্গেট

কোন কোন কেন্র্ প্রধান টার্গেট

বাংলায় মোট ৪২টি লোকসভা কেন্দ্র। তার মধ্যে বিজেপি যদি ১৮টি বাদ দিয়ে আরও ১৯টিকে টার্গট করে, তবে অঙ্কের বিচারে ৪২-এর মধ্যে ৩৭টিতে এবার বিজেপি বিশেষ নজর দিচ্ছে। বিজেপি কেন্দ্রীয়ভাবে স্থির করে দিয়েছে, যে ১৯টি কেন্দ্র বিজেপি অপেক্ষাকৃত কম ব্যাবধানে হেরেছে, সেই কেন্দ্রগুলিই এবার তাদের প্রধান টার্গেট।

দেড় বছর আগেই মহারণের লক্ষ্যে

দেড় বছর আগেই মহারণের লক্ষ্যে

২০২৪-এর মহারণে ফের প্রাসঙ্গিক হতে বিজেপির হাতিয়ার জনসংযোগ। তাই তারা 'প্রবাস' নামে জনসংযোগ কর্মসূচিতে জোর দিতে চাইছে। মহারণের লক্ষ্যে দেড় বছর আগে থেকেই কোমর বাঁধতে চাইছে বিজেপি। যে সব কেন্দ্রগুলিতে জয়ের সম্ভাবনা তৈরি হয়েছিল, একটুর জন্য তারা পরাজিত হন, সেই কেন্দ্রগুলি প্রধান টার্গেট।

স্মৃতি ইরানির নজর যখন ২০২৪-এ

স্মৃতি ইরানির নজর যখন ২০২৪-এ

এদিন হাওড়া জেলার ডুমুরুজলায় মণ্ডলস্তরের কর্মীদের নিয়ে সাংগঠনিক বৈঠক করে স্মৃতি ইরানি। ২০২৪-এর লোকসভা নির্বাচনে নেতা-কর্মীদের চাঙ্গা করাই ছিল মূল লক্ষ্য। আক্রান্ত কর্মীদের সাহস জোগান কেন্দ্রীয়মন্ত্রী, দেন লড়াই করার বার্তা। সোমবারও হাওড়া জেলায় তিনি একাধিক কর্মসূচিতে অংশ নেন।

AIADMK-র দ্বন্দ্ব: পালানিস্বামী জয়ললিতার দলের সর্বোচ্চ পদাধিকারী, বহিষ্কার করা হল পনিরসেলভামকে AIADMK-র দ্বন্দ্ব: পালানিস্বামী জয়ললিতার দলের সর্বোচ্চ পদাধিকারী, বহিষ্কার করা হল পনিরসেলভামকে

English summary
Smriti Irani gives message doing target of BJP’s special 19 for 2024 Lok Sabha Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X