• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলাদের সেনাবাহিনীতে গুরুত্ব নিয়ে রাহুলের সমালোচনা অযাচিত, কটাক্ষ স্মৃতি ইরানির

সেনাবাহিনীতে মহিলা অফিসারদের কমান্ড নিয়ে কেন্দ্রের বক্তব্যের সমালোচনায় সরব হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার রাহুলের বিরুদ্ধে এই নিয়ে পাল্টা আক্রমণ শানালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি রাহুলের মন্তব্যকে কটাক্ষ করে টুইটে লিখেছেন 'বেগানি শাদি মে আবদুল্লা দিওয়ানা', তিনি বোঝাতে চেয়েছেন সেনাবাহিনীতে মহিলাদের কমান্ড নিয়ে অনধিকার চর্চা করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রাহুলকে আক্রমণ স্মৃতির

রাহুলকে আক্রমণ স্মৃতির

বিজেপির কেন্দ্রীয়মন্ত্রী রাহুল গান্ধীকে সরাসরি টুইটে আক্রমণ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি টুইটে লিখেছেন, মহিলাদের সেনাবাহিনীতে কমান্ড নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে কথা বলে অনধিকার চর্চা করছেন রাহুল গান্ধী। রাহুলের এই মনোভাব বোঝাতে হিন্দি প্রবাদের ব্যবহার করেছেন স্মৃতি। তিনি লিখেছেন, 'বেগানি শাদি মে আবদুল্লা বেগানা'। তিনি বলেছেন হঠাৎ হঠাৎ মন্তব্য করার আগে যেন রাহুল গান্ধী সব তথ্য ভাল করে পড়ে নেন।

সুপ্রিম কোর্টের রায়

সুপ্রিম কোর্টের রায়

সেনাবাহিনীতে মহিলা অফিসারদের কমান্ড নিয়ে সুপ্রিম কোর্ট ঐতিহাসিক রায় দিয়েছে। কেন্দ্রের সব যুক্তি অপ্রাসঙ্গিক দাবি করে তা খারিজ করে দিয়ে অবিলম্বে মহিলা অফিসারদের কমান্ড নিয়োগের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। এর আগে কেন্দ্র মহিলা অফিসারদের সেনাবাহিনীতে কমান্ডের আপত্তি জানিয়েছিল। কেন্দ্রের তরফে যুক্তি দেওয়া হয়েছিল, যেহেতু সেনা বাহিনীতে গ্রামীণ এলাকা থেকেই অধিকাংশ পুরুষেরা আসেন তাই তারা মহিলা অফিসারদের নির্দেশ মানবেন না। সুপ্রিম কোর্ট কেন্দ্রের এই যুক্তি খারিজ করে দেয়। আগামি তিন মাসের মধ্যে সেনাবাহিনীতে মহিলা অফিসারের কমিশন নিয়োগের নির্দেশ দিয়েছেন বিচারপতি ডিএয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ।

রাহুলের সমালোচনা

রাহুলের সমালোচনা

সুপ্রিম কোর্টে সেনাবাহিনীতে মহিলা অফিসারদের কমিশনের আপত্তি জানিয়ে কেন্দ্রের তরফে দেওয়া যুক্তির সমালোচনায় সরব হন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেন সেনাবাহিনীতে মহিলাদের কমিশন নিয়ে কেন্দ্রের এই বক্তব্যেই মহিলাদের সম্পর্কে তাঁদের মনোভাব স্পষ্ট হয়ে গিয়েছে বলে অভিযোগ করেন রাহুল। মহিলাদের কেন্দ্র সবক্ষেত্রেই অসম্মান করে এসেছে বলেও টুইটে অভিযোগ করেছিলেন রাহুল গান্ধী।

English summary
Smriti Irani crisize Rahul Gandi over the attack to Modi government on commission to women in Army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X