• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে দৈনিক করোনা সংক্রমণ সামান্য বৃদ্ধি, মান বাঁচাতে টুইট স্বাস্থ্য মন্ত্রকের

আমেরিকার পরই করোনা সংক্রমণের তালিকায় দ্বিতীয় স্থানে নাম রয়েছে ভারতের। ভারতে সংক্রমণ অতিক্রম করেছে ৭২ লক্ষ। কিন্তু ভারতে প্রতি দশ লক্ষে মৃত্যুর হার বিশ্বের অন্যান্য দেশের চেয়ে অনেক কম বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

মৃত্যর হার কম

মৃত্যর হার কম

বুধবার সকালে টুইট করে স্বাস্থ্য মন্ত্রক ভারতে প্রতি দশ লক্ষে কতজন মারা গিয়েছে তার সঙ্গে অন্যান্য দেশের মৃত্যুর হার তুলনা করে দেখায়। তথ্য অনুযায়ী দেখা গিয়েছে, ভারতে প্রতি দশ লক্ষে ৭৯ জনের মৃত্যু হয়েছে, যেখানে ভারতে করোনা বোঝা সর্বোচ্চ। অন্যদিকে ব্রাজিলে প্রতি দশ লক্ষে মৃত্যু ৭০৬ জনের। বিশ্বে মৃত্যুর গড় ১৩৮ এবং ভারত তার চেয়ে অনেক নীচে রয়েছে।

দশ লক্ষে আক্রান্ত কম ভারতে

দশ লক্ষে আক্রান্ত কম ভারতে

একই টুইটে আরও একটি তথ্য মন্ত্রক পোস্ট করেছে তা হল বিশ্বের মধ্যে ভারতে প্রতি দশ লক্ষে আক্রান্তের কেসও কম। স্বাস্থ্য মন্ত্রকের তালিকা অনুযায়ী, বিশ্বে আক্রান্তের গড় ৪,৭৯৪, ভারতে প্রতি দশ লক্ষে আক্রান্ত হচ্ছে ৫,১৯৯। ব্রাজিলে প্রতি দশ লক্ষে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে (‌২৩,৯১১)‌, এরপরই রয়েছে আমেরিকার নাম (‌২৩,০৭২)‌। বিশ্বের মধ্যে ভারতে সুস্থ হয়ে ওঠার হারও বেশি।

সামান্য বেড়েছে দৈনিক সংক্রমণ

সামান্য বেড়েছে দৈনিক সংক্রমণ

দৈনিক কোভিড-১৯ কেস ভারতে সামান্য একটু বৃদ্ধি (‌৮ হাজারের বেশি)‌ পাওয়ার পরই মন্ত্রকের পক্ষ থেকে এই টুইট করা হয়। ভারতে এখন সংক্রমণের সংখ্যা ৭২,৩৯,৩৮৯, এর সঙ্গে যোগ হয়েছে একদিনে আক্রান্ত ৬৩,৫০৯ জন। এর পাশাপাশি করোনা ভাইরাসে সুস্থ হয়ে উঠেছেন ৬৩ লক্ষের বেশি। সুস্থতার হার এখন দাঁড়িয়ে রয়েছে ৮৭.‌০৫ শতাংশে।

 ভারতে করোনায় প্রাণহানি

ভারতে করোনায় প্রাণহানি

ভারতে করোনা ভাইরাসে মৃত্যু লাফিয়ে বেড়ে গিয়েছে ১,১০,৫৮৬-তে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৩০ জনের। বুধবার সকালে এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। গত ছ'‌দিন ধরে ভারতে সক্রিয় আক্রান্ত ৯ লক্ষের নীচে চলে গিয়েছে। ভারতে এখন সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮,২৬,৮৭৬, যা মোট করোনা বোঝার ১১.‌৪২ শতাংশ।

কলকাতাঃ দেশের জন্য লড়াই করা সৈনিককে আতঙ্কবাদী তকমা,অভিযোগ বলবিন্দরের পরিবারের

করোনাজয়ীদের দ্বিতীয়বারের সংক্রমণ উদ্বেগ আইসিএমআর-র গবেষণায়! দেশেও তিনটি নতুন কেসের সন্ধান

English summary
slight increase in daily corona infections in india with 63509
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X