India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তরাখণ্ডে ভয়াবহ পথ দুর্ঘটনা! পশ্চিমবঙ্গের ৫ পর্যটক-সহ ৬ জনের মৃত্যু

Google Oneindia Bengali News

উত্তরাখণ্ডে (Uttarakhand) ভয়াবহ পথ দুর্ঘটনা। উত্তরকাশীতে ট্রেকিং করতে যাওয়া পশ্চিমবঙ্গের (west bengal) পাঁচ পর্যটকের (tourist) মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। যাত্রীদের নিয়ে একটি বোলেরো গাড়ি গঙ্গোত্রী হাইওয়ের কামান্দের কাছে খাদে পড়ে যায়। সঙ্গে সঙ্গে গাড়িটিতে আগুন ধরে যায়। ফলে ঝলছে ও খাদে পড়ে সবারই মৃত্যু হয়।

 রাস্তা খারাপ ছিল

রাস্তা খারাপ ছিল

স্থানীয় সূত্রে জানা গিয়েছে যেখানে দুর্ঘটনাটি ঘটেছে, সেখানকার রাস্তাটি বেহাল ছিল এবং সেটি ছিল সিঙ্গল রোড।
প্রকাশিত খবর অনুযায়ী বুধবার বিকেল ৩.৩০ নাগাদ উত্তর কাশীর দিকে যাচ্ছিল বোলেরো গাড়িটি( UK 10TA0564)। ঋষিকেশ-গঙ্গোত্রী মহাসড়কের কান্দিসৌর তহশিলের কাছে পাঁচ কিমি আগে কোটিগড়েপ্যারাফিট ভেঙে গাড়িটি খাদে পড়ে যায়।

গাড়ি খাদে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়

গাড়ি খাদে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়

গাড়িটি খাদে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সেটির তেলের ট্যাঙ্কে বিস্ফোরণ হয় এবং আগুন ধরে যায়। রাস্তায় কাজ করা শ্রমিকরা গাড়ি পড়ে যেতে দেখে ঘটনাস্থলে যান। তাঁরাই জল ঢেলে আগুন নেভান।শ্রমিকরাই প্রশাসনকে গাড়ি দুর্ঘটনার খবর দেন। দুর্ঘটনায় একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে।
গাড়িটি রাস্তা থেকে প্রায় ৭০ মিটার নিচে পড়ে যায়। পর্যটকদের সঙ্গীরা অন্য গাড়িতে ছিলেন। তাঁরাও দুর্ঘটনাস্থলে যান।

যাঁরা মারা গিয়েছেন

যাঁরা মারা গিয়েছেন

প্রদীপ দাস (৪৭) উত্তর ২৪ পরগনার নৈহাটির বাসিন্দা, নীলেশ ভুঁইঞা (২৩), মদনমোহন ভুঁইঞা(৬১), ঝুমুর ভুঁইঞা (৫৯) সোনারপুর নিউ গড়িয়ার বাসিন্দা, ব্যারাকপুরের বাসিন্দা দেবমাল্য দেবনাথ (৪৩)। এছাড়াও চালক উত্তরাখণ্ডের বাসিন্দা আশিস দাস (৩৫)-এরওমৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। কান্দিসৌরের তহশিলদার কিষাণ সিং জানিয়েছেন মৃতদেহগুলিকে সনাক্ত করা যায়নি। তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

ট্রেকিং-এর জন্য গিয়েছিলেন, ছিলেন সরকারি কর্মীও

ট্রেকিং-এর জন্য গিয়েছিলেন, ছিলেন সরকারি কর্মীও

অপর গাড়িতে থাকা মৃত পর্যটরদের এক সঙ্গী জানিয়েছেন, তাঁরা কলকাতার গঙ্গোত্রী মাউন্টেনিয়ারিং ক্লাবের সদস্য। ট্রেকিং-এর জন্য গিয়েছিলন। প্রতিবছর তাঁরা প্রতিবছরেই ট্রেকিংয়ের জন্য উত্তরকাশীতে যান বলে জানিয়েছেন।
সোমবার দুন এক্সপ্রেসে রওনা দিয়ে বুধবার সকালেই তাঁরা ট্রেনে রাইওয়ালায় পৌঁছন। দলে ছিলেন ১১ জন। দুটি গাড়িতে করে গন্তব্যের দিকে রওনা দেন উত্তরকাশীর উদ্দেশে। মৃতদের মধ্যে প্রদীপ দাস রেলের সেকশন ইঞ্জিনিয়ার এবং মদন মোহন কলকাতায় লাইব্রেকিয়ান হিসেবে কর্মরত ছিলেন।
জেলা ম্যাজিস্ট্রেট ইভা শ্রীবাস্তব এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন।

(প্রতীকী ছবি)

প্রশান্ত কিশোরের প্রতিদ্বন্দ্বী এবার কংগ্রেসের 'হাতে'! একনজরে সুনীল কানুগোলুর সাফল্যের খতিয়ানপ্রশান্ত কিশোরের প্রতিদ্বন্দ্বী এবার কংগ্রেসের 'হাতে'! একনজরে সুনীল কানুগোলুর সাফল্যের খতিয়ান

English summary
Six tourists 5 from West Bengal died in a road accident in Uttarakhand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X