• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংক্রমণ কমলেও দেশে কোভিড মৃত্যুতে এই ৬টি রাজ্যের অবদান ‌নিয়ে উদ্বেগে সরকার

করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভের সংক্রমণ থেকে ক্রমেই সুস্থ হয়ে উঠছে দেশ। দৈনিক সংক্রমণের সংখ্যাও এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে এরকম পরিস্থিতিতে দেশের কিছু কিছু রাজ্যে মৃত্যুর ক্রমাগত বাড়বাড়ন্ত সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের বেশ চিন্তায় ফেলেছে। প্রসঙ্গত, প্রায় ৩৬ দিন পর ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যা ৩ হাজারের নীচে নামতে দেখা গেলেও বুধবার ফের তা ঊর্ধ্বগামী হয়। এদিন নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৩,২০৭ জনের। এই মারণ ভাইরাসে এখনও পর্যন্ত ৩,৩৫,১০২ জনের মৃত্যু হয়েছে।

৬টি রাজ্যে ৭০ শতাংশের বেশি মৃত্যু

৬টি রাজ্যে ৭০ শতাংশের বেশি মৃত্যু

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, ভারতের ৭০ শতাংশের বেশি মৃত্যুর কেস সনাক্ত হয়েছে দেশের এই ৬টি রাজ্যে-মহারাষ্ট্র, তামিলনাড়ু, কেরল, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩,২০৭ জন করোনায় মৃত্যুর মধ্যে মহারাষ্ট্র থেকে ৮৫৪, তামিলনাড়ু থেকে ৪৯০, কর্নাটক থেকে ৪৬৪, কেরল থেকে ১৯৪, উত্তরপ্রদেশ থেকে ১৭৫, পশ্চিমবঙ্গ থেকে ১৩৭ ও অন্ধ্রপ্রদেশে ১০৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার দেশের মৃত্যুতে এই ছয় অবদানকারী রাজ্য শীর্ষ ৭২.‌২ শতাংশ অবদান রেখেছে।

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যু

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যু

কয়েকমাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে মহারাষ্ট্রে দেশের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হযেছে। এখনও পর্যন্ত দেশে মোট করোনায় মৃত্যুর সংখ্যা ৩৩৫,১০২। যার মধ্যে একা মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৯৬,১৯৮ জনের। এরপরই রয়েছে কর্নাটক (‌২৯,৫৫৪)‌, তামিলনাড়ু (‌২৪,৭২২)‌, দিল্লি (‌২৪,২৯৯)‌, উত্তরপ্রদেশ (‌২০,৬৭২)‌, পশ্চিমবঙ্গ (‌১৫,৬৭৮)‌, পাঞ্জাব (‌১৪,৬৪৯)‌ ও ছত্তিশগড়ের (‌১৩,০৭৭)‌ নাম।

করোনা আপডেট

করোনা আপডেট

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, বুধবার ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৩২,৭৮৮ জন এবং এই নিয়ে মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২.‌৮৩ কোটিতে। করোনায় সুস্থ হওয়ার সংখ্যা ২০তম দিনে এসেও নতুন কেসকে অতিক্রম করেছে।

বাতিল সিবিএসই

বাতিল সিবিএসই

করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে মঙ্গলবার কেন্দ্র সরকার সিবিএসইর দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা বাতিল করেছে। এই পরীক্ষায় দেশজুড়ে ১৪ লক্ষ পড়ুয়ার বসার কথা ছিল। স্বাভাবিকভাবেই এই পরীক্ষা বাতিল হয়ে যাওযার কারণে কলেজে ভর্তি নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে পড়ুয়াদের মধ্যে।

English summary
These six states account for 70 per cent of India's total covid deaths
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X