• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভয়াবহ বিস্ফোরণ কর্নাটকে, জিলটিন স্টিক ফেটে নিহত ৬ জন

ভয়াবহ বিস্ফোরণ কর্নাটকে। কর্ণাটকের চিক্কাবল্লপুর জেলায় বেশ কিছু জিলেটিন স্টিক ফেটে যাওয়ার ফলে ৬ জনের মৃত্যু হয়েছে। হিরেনাগাভেলি গ্রামে সোমবার ও মঙ্গলবারের সন্ধিক্ষণে এই ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, ওই জিলেটিন স্টিকগুলি পাথর ফাটানোর জন্য একটি গাড়ি করে নিয়ে আসা হচ্ছিল, সেই সময় এই বিস্ফোরণ ঘটে।

কর্নাটকে ভয়াবহ বিস্ফোরণে মৃত ৬
জিলেটিন স্টিক বিস্ফোরণ

জিলেটিন স্টিক বিস্ফোরণ

জানা গিয়েছে, মৃতরা ওই জিলেটিন স্টিক সংলগ্ন এলাকার জঙ্গলে পাথর ফাটানোর জন্য নিয়ে আসছিল। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ জনের। মৃতদের মধ্যে তিনজন অন্ধ্রপ্রদেশের বাসিন্দা, একজন নেপালের এবং অন্যজন বাগেপাল্লির। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ ২ জনকে গ্রেফতার করেছ। ঘটনাস্থলে ফরেন্সিক টিম গিয়েছে।

গত মাসেই ঘটে একই ধরনের ঘটনা

গত মাসেই ঘটে একই ধরনের ঘটনা

গত মাসেই একইভাবে শিবামোগ্গা জেলায় নিহত হন ৬ জন। এরপর থেকেই কর্নাটকে এ ধরনের কাজের সুরক্ষার বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়। এ জাতীয় পাথর উত্তোলন এবং পাথর গুঁড়ো করার ইউনিটকে সফলভাবে গড়ে উঠতে দেওয়ার ক্ষেত্রে রাজনীতিবিদ ও আমলাদের ভূমিকাও তদন্তের অধীনে রয়েছে।

 বিস্ফোরণের তীব্রতা সাংঘাতিক

বিস্ফোরণের তীব্রতা সাংঘাতিক

পেরেসান্দ্রা থানার পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে ওই গাড়িটি উড়ে গিয়েছে। বিস্ফোরণে মৃতদের দেহও চেনা যাচ্ছে না। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর ওই জেলারই দায়িত্বে রয়েছেন। তিনি এদিন ঘটনাস্থলে যান। সেখান গিয়ে তিনি বলেন, বেআইনি বিস্ফোরক মজুত করা হচ্ছিল। ঘটনায় যারা দায়ি তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ তদন্ত করছে।

 উচ্চ পর্যায়ের তদন্ত

উচ্চ পর্যায়ের তদন্ত

তিনি আরও বলেছেন, মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাকে গোটা ঘটনার বিষয়ে জানিয়েছেন মন্ত্রী। পুলিশ এই ঘটনায় দু'‌জনকে গ্রেফতার করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিস্ফোরণের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। পিএমওর তরফে টুইট করে জানানো হয়েছে, ‘‌কর্ণাটকের চিক্কাবল্লপুরে দুর্ঘটনায় মৃতদের জন্য তিনি দুঃখিত। তাঁদের পরিজনদের সমবেদনা। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।'‌ মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন।

'‌হেঁটে চমকাতে এলে, খাটে শুয়ে ফিরতে হবে’ দুর্গাপুরের চা-চক্র থেকে হুঙ্কার রাজু বন্দ্যোপাধ্যায়ের

English summary
6 killed in Karnataka in gelatin stick blast
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X