• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অভিনন্দন বর্তমান রাফালে ওড়ালে অন্য রকম হত পরিস্থিতি, দাবি বায়ুসেনা প্রধানের

অভিনন্দন বর্তমান রাফাল যুদ্ধবিমান চালালে পরিস্থিতিটা অন্যরকম হত। এমনই দাবি করেছেন বায়ুসেনা প্রধান বিএস ধনোয়া। অভিনন্দন বর্তমানের মিগ-২১ বিমানকে গুলি করে নামিয়েছিল পাকিস্তানের এফ-১৬ যুদ্ধ বিমান। পাকিস্তানের মাটিতে ভেঙে পড়েছিল অভিনন্দন বর্তমানের বিমান। সেখানেই পাক সেনা আটক করে তাঁকে। তারপর কূটনৈতিক আলোচনার পর পাকিস্তান মুক্তি দেয় বায়ুসেনা পাইলটকে।

অভিনন্দন বর্তমান রাফালে ওড়ালে অন্য রকম হত পরিস্থিতি

এই ঘটনা ঘটত না যদি রাফাল বিমান সেদিন চালাতেন অভিনন্দন বর্তমান। ইউপিএ সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে বায়ুসেনা প্রধান অভিযোগ করেছেন ১০ বছর আগে কেন রাফাল বিমান আনা হয়নি ভারতে। যার মাশুল দিতে হয়েছে বায়ুসেনাকে। মোদী সরকার আসার পরেই রাফাল বিমান কেনা নিতো তোরজোর শুরু হয়।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন লকেট চ্যাটার্জী

২০১৯ সালের অক্টোবরেই রাফাল বিমান একটি লট এসে পৌঁছেছে ভারতে। তাতে খুশি বায়ুসেনা। কারণ এতদিন যে যুদ্ধ বিমান বায়ুসেনা চালাত সেগুলি পুরনো ধাঁচের। বিশ্বের কোনও দেশই আর সেই যুদ্ধ বিমান চালায় না বলে দাবি করা হয়েছিল। এরপর একের পর এক দুর্ঘটনার স্বীকার হয়েছে মিগ যুদ্ধ বিমান। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে বায়ুসেনা পাইলটরাও। তারপরেও আধুনিক যুদ্ধ বিমান কেনার কোনও উদ্যোগ কংগ্রেস সরকার নেয়নি বলে অভিযোগ করেছেন বায়ুেসনা প্রধান।

English summary
situation was different if Abhinandan Varthaman fly rafale, say air chief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X