• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যে কোনও সময় কাশ্মীর সীমান্তে বিগড়ে যেতে পারে পরিস্থিতি, সতর্ক করলেন সেনাপ্রধান

  • |

কাশ্মীরে ফের অশান্ত হয়ে উঠেছে পরিস্থিতি। এই বিষয়ে এদিন ফের একবার সতর্ক করলেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। তিনি বলেছেন, লাইন অফ কন্ট্রোল যেকোনও সময় পরিস্থিতি অন্যরকম হতে পারে। ফলে দেশকে সেই বিষয়ে সতর্ক থাকতে হবে।

যে কোনও সময় কাশ্মীর সীমান্তে বিগড়ে যেতে পারে পরিস্থিতি

পাকিস্তান জম্মু-কাশ্মীর সীমান্তে একের পর এক সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি করে চলেছে। উপত্যকায় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পর থেকে তা আরও বেড়ে গিয়েছে। এই প্রসঙ্গে বলতে গিয়ে এদিন জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, কাশ্মীরের অবস্থা যেকোনও সময় খারাপ দিকে মোড় নিতে পারে। যার ফলে তিনি সকলকে সতর্ক করে দিয়েছেন।

জেনারেল বিপিন রাওয়াত আগামী ৩১ ডিসেম্বর অবসর নিচ্ছেন। তাঁর জায়গায় লেফটেন্যান্ট জেনারেল মনোজ মুকুন্দ পরবর্তী সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেবেন।

কাশ্মীর সীমান্তের পরিস্থিতি যে খুব একটা ভালো নয়, তা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিষণ রেড্ডির বক্তব্যেই স্পষ্ট হয়েছে। লোকসভায় তিনি সরকারি পরিসংখ্যান দিতে গিয়ে জানিয়েছেন, অগাস্ট মাসে সংবিধানের ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে কাশ্মীরে অক্টোবর মাস পর্যন্ত ৯৫০টি সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটেছে সীমান্তে।

ঘটনা হল, কাশ্মীরে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই পাকিস্তান সরকার নানাভাবে ভারতকে যুদ্ধের হুমকি দিয়েছে। কাশ্মীরবাসীদের উস্কানোর চেষ্টা করেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রাষ্ট্রপুঞ্জের মঞ্চে গিয়ে পরমাণু যুদ্ধের হুমকি দিয়ে এসেছেন ভারতকে। যার ফলে সে দেশের সেনা ও সরকার যে কাশ্মীর অশান্ত করার খেলায় নেমেছে তা জলের মতো পরিষ্কার হয়ে গিয়েছে।

English summary
Situation in Kashmir LoC can anytime escalate soon, warns Army chief Bipin Rawat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X