India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শেষ যাত্রায় মুসওয়ালা , নানা রহস্যের মাঝে গ্রামের বাড়িতে দাহ পাঞ্জাবি গায়কের দেহ

Google Oneindia Bengali News

গুলিতে ঝাঁঝরা করে খুন করা হয়েছে পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালাকে। মাত্র ২৮ বছর বয়সেই গায়ক এবং কংগ্রেস নেতা মুস ওয়ালা জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছিলেন। এসবের মাঝেই এমন আচমকা ঘটনা। খুন করা হল তাঁকে। আজ মঙ্গলবার নিহত পাঞ্জাবি গায়ক সিধু মুস ওয়ালাকে মঙ্গলবার পাঞ্জাবের মানসা জেলার নিজ গ্রামে দাহ করা হয়। শেষ শ্রদ্ধা জানাতে মুস ওয়ালার বাসভবনে জড়ো হন তার গানের বহু ভক্তসহ বেশ কিছু শোকার্ত মানুষ।

সকালে, কিছু আত্মীয়দের সাথে, মুস ওয়ালার বাবা তার ছেলের লাশ মানসা সিভিল হাসপাতাল থেকে গ্রহণ করেন, যেখানে তাঁর দেহ ময়নাতদন্তের জন্য রাখা হয়েছিল। সকাল ৮:১৫ দিকে মুস ওয়ালার মরদেহ নিয়ে যাওয়া হয় মনসার মুসা গ্রামের নিজ বাড়িতে।


গায়কের বাসভবনের বাইরে একটি প্রচুর পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল কারণ প্রচুর যুবক এবং গায়কের ভক্তরা তাদের শেষ শ্রদ্ধা জানাতে বাড়ির বাইরে হাজির হয়েছিল। তার পক্ষে স্লোগান দেন অনেকে। সিধু মুস ওয়ালা পাঞ্জাব নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন, রবিবার দুষ্কৃতীদের গুলিতে নিহত হয়েছেন। পাঞ্জাব সরকার তার নিরাপত্তা প্রত্যাহার করার ২৪ ঘন্টার মধ্যে ঘটনাটি ঘটে। এই হত্যাকাণ্ডের পরপরই রাজনৈতিক বিতর্কের সূত্রপাত হয়। পুলিশ বলেছে যে হত্যাকাণ্ডটি একটি আন্তঃদলীয় শত্রুতার ফল। লরেন্স বিষ্ণোই গ্যাং এর সাথে জড়িত ছিল বলে মনে করা হচ্ছে।

আপ-এর উপর দোষ

আপ-এর উপর দোষ


দিল্লি কংগ্রেস সোমবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের কাছে বিক্ষোভ দেখায় এবং পাঞ্জাবি গায়ক সিধু মুসওয়ালার হত্যার জন্য তারা আপ-কে দায়ী করেছে। কংগ্রেস কর্মীরা দিল্লি এবং পাঞ্জাবে ক্ষমতায় থাকা আম আদমি পার্টির (এএপি) বিরুদ্ধে , "প্রয়াত সিধু মুসওয়ালা হত্যার বিচার চাই" এবং "প্রচার না, পাঞ্জাব জনতাকে সুরক্ষা দিন" এর মতো স্লোগান দেওয়া হয়।

সিধুর বাবা বলকাউর সিং সিধু মুস ওয়ালা পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে চিঠি লিখে তার ছেলের হত্যার বিচারের দাবি করেছেন। তিনি দাবি করেছেন যে আপ-এর নেতৃত্বাধীন পাঞ্জাব রাজ্য সরকারের ব্যর্থতা তার ছেলের মৃত্যুর জন্য দায়ী।

গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের আবেদন খারিজ

গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের আবেদন খারিজ


দিল্লির একটি আদালত পাঞ্জাবি গায়ক এবং কংগ্রেস নেতা সিধু মুস ওয়ালার হত্যাকাণ্ডে অভিযুক্ত জেলে থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দায়ের করা একটি আবেদন গ্রহণ করতে অস্বীকার করেছে, জেল কর্তৃপক্ষকে পাঞ্জাব পুলিশের কাছে তার হেফাজত না দেওয়ার নির্দেশ চেয়েছে।

পাঞ্জাব পুলিশ বলেছে যে তারা কিছু লোককে আটক করেছে এবং সিধু মুস ওয়ালার হত্যা মামলায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রমাণ তাঁরা পেয়েছেন, এমনকি একটি সিসিটিভি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে যা দেখায় যে পাঞ্জাবি গায়কের গাড়িটিকে গুলি করার ঠিক আগে তাকে অনুসরণ করা হচ্ছে।পাঞ্জাব পুলিশ সোমবারও দেরাদুনে এই মামলায় পাঁচজনকে আটক করেছে।

অপরাধীদের ধরার জন্য একটি ম্যানহন্ট শুরু করা হয়েছে, পুলিশ কিছু লোকের ভূমিকাও তদন্ত করছে যারা মানসার একটি 'ধাবা' থেকে রবিবার খাবার খাচ্ছিল।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হাইকোর্টের বিচারপতিকে তদন্তের নির্দেশ দিয়েছেন

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হাইকোর্টের বিচারপতিকে তদন্তের নির্দেশ দিয়েছেন


পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান প্রখ্যাত গায়ক শুভদীপ সিং সিধুর হত্যা মামলার তদন্তের জন্য পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের একজন বর্তমান বিচারকের সভাপতিত্বে একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের ঘোষণা করেছেন। নিহত গায়কের বাবা বলকার সিং সিধুর অনুরোধ মেনে নিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্য সরকার হাইকোর্টের প্রধান বিচারপতিকে অনুরোধ করবে একজন বর্তমান বিচারকের মাধ্যমে মামলাটি তদন্ত করার জন্য।

মান বলেন যে রাজ্য সরকার এই তদন্ত কমিশনকে পূর্ণ সহযোগিতা নিশ্চিত করবে, যার মধ্যে জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) এর মতো কেন্দ্রীয় সংস্থাগুলি জড়িত।

সন্দেহভাজন গাড়ি

সন্দেহভাজন গাড়ি

মোগায় একটি পরিত্যক্ত গাড়ি উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা সন্দেহ করছে যে হামলাকারীরা হত্যা করার পরে এই গাড়িতে করে পালিয়ে যেতে পারে। পুলিশ জানিয়েছে, একটি ফরেনসিক দল গাড়িটি পরীক্ষা করছে।


পুলিশের মতে, মুসওয়ালাকে হত্যার পেছনে ছিল লরেন্স বিষ্ণোই গ্যাং। কানাডা-ভিত্তিক গোল্ডি ব্রার, বিষ্ণোই গ্যাংয়ের সদস্য, পাঞ্জাবি গায়ককে হত্যার দায় নিয়েছিল। গত বছর যুব আকালি নেতা ভিকি মিদ্দুখেরার হত্যার প্রতিশোধ নেওয়ার জন্য মুসওয়ালাকে মারা হয়েছে বলে পুলিশ বলছে। মিদ্দুখেরা হত্যাকাণ্ডে আবার মুসওয়ালার ম্যানেজার শগনপ্রীতের নাম এসেছে।

English summary
sidhu mooose wala the punjabi singers last rites completes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X