• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রমিক স্পেশ্যাল ট্রেনের চলাচল শেষ দিল্লি থেকে

দিল্লি থেকে আর কোনও শ্রমিক ট্রেন অন্য রাজ্যের উদ্দেশ্যে আর যাবে না। কারণ সরকারের পক্ষ থেকে আর কোনও নতুন দাবি নেই এ বিষয়ে। ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছে এই তথ্য।

শ্রমিক স্পেশ্যাল ট্রেনের চলাচল শেষ দিল্লি থেকে

সরকারিভাবে জানা গিয়েছে, ৩১ মে দিল্লি থেকে শেষ তিনটি শ্রমিক ট্রেন ছেড়েছিল। রেল কর্তৃপক্ষের মতে, এই ট্রেনগুলি আনন্দ বিহার থেকে পূর্ণিয়া, আনন্দ বিহার থেকে ভাগলপুর ও হজরত নিজামুদ্দিন থেকে মাহবুবার দিকে গিয়েছিল। দিল্লিতে শ্রমিক স্পেশ্যাল ট্রেন শুরু হওয়ার পর থেকে রেল দপ্তর সূত্রে জানা গিয়েছে, রবিবার পর্যন্ত মোট ৪,০৪০টি ট্রেন চলেছে। যার মধ্যে ১ মে থেকে এই পরিষেবা চালু হওয়ার পর বেশ কিছু রাজ্য সরকার ২৫৬টি ট্রেন বাতিল করেছে। মহারাষ্ট্র, গুজরাত, কর্নাটক, উত্তরপ্রদেশ থেকে এই বাতিলগুলি অধিকাংশ এসেছে।

মহারাষ্ট্র ১০৫টি, গুজরাত ৪৭টি, কর্নাটক ৩৮টি ও উত্তরপ্রদেশ ৩০টি ট্রেন বাতিল করেছে। ১ মে থেকে শুরু করে বুধবার পর্যন্ত রেলের পক্ষ থেকে ৪,১৯৭টি শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানো হয়েছে। যার মধ্যে ৮১টি ট্রেন ট্রানজিটে রয়েছে ও ৪,১১৬টি ট্রেন গন্তব্যে পৌঁছেছে। আর মাত্র ১০টি শ্রমিক ট্রেন রয়েছে রেলের ঝুলিতে। প্রসঙ্গত দেশের বিভিন্ন প্রান্তে আটকে থাকা অসহায় পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরানোর উদ্দেশ্যেই এই শ্রমিক স্পেশ্যাল ট্রেনের সূচনা করেছিল কেন্দ্র সরকার। যা ১ মে থেকে চালু হয়।

সহ উপাচার্য বিষয়টি সম্পূর্ণ মুখ্যমন্ত্রীর বিবেকের ওপর ছেড়ে দিয়েছি, স্পষ্ট জবাব রাজ্যপালের

অমিত শাহের ভার্চুয়াল ক্লাসের আগে ক্লাস নিলেন কৈলাশ বিজয়বর্গীয়

English summary
The last three workers left Delhi on May 31, the official said. According to the railway authorities, these trains went from Anand Bihar to Purnia, from Anand Bihar to Bhagalpur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X