• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌সিএএ বিরোধী মিছিলে গুলি, বিজেপির উস্কানিমূলক বক্তৃতাকে দায়ী করল আপ

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে সিএএ বিরোধী মিছিলে গুলি চালানোর দায় এসে পড়ল বিজেপির কাঁধে। রাজধানীর সরকার আম আদমি পার্টি (‌আপ)‌ বিভিন্ন ধরনের প্ররোচনামূলক বক্তৃতার জন্য বিজেপিকে দায়ি করল। আপের মুখপাত্র বৃহস্পতিবার দাবি করেন যে বিজেপি নির্বাচন পিছিয়ে দেওয়ার চেষ্টা করছে।

বিজেপির উস্কানিমূলক বক্তৃতাকে দায়ী করল আপ

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে সিএএ বিরোধী মিছিলে গুলি চালানোর ঘটনার আপের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন ডাকা হয়। সেখানে আপ দাবি করে যে বিজেপি জামিয়ার ঘটনার জন্য দায়ি কারণ তারাই ক্রমাগত উস্কানিমূলক বক্তৃতা করে চলেছে। তারই ফল এই ঘটনা। প্রসঙ্গত, কপিল মিশ্র ও অনুরাগ ঠাকুরের মতো বেশ কিছু বিজেপি নেতা অনবরত দেশদ্রোহীদের গুলি করে মারার নিদান দিয়ে চলেছে। সম্প্রতি অনুরাগ ঠাকুরও নির্বাচনী প্রচারে এসে দেশদ্রোহীদের গুলি করে মারার স্লোগান দেন। তারপরই জামিয়ার এই ঘটনাটি ঘটে।

বৃহস্পতিবার গোপাল নামের এক যুবক হাতে বন্দুক নিয়ে জাইয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে প্রতিবাদরত মিছিলে গুলি চালায়। আহত হন এক ছাত্র। দিল্লি পুলিশ গোপালকে গ্রেফতার করে। জামিয়ার জনসংযোগের পড়ুয়া সহদেবের বাঁ–হাতে গুলি লাগে এবং তাঁকে হোলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সূত্রের খবর, হামলাকারী, '‌কে আজাদি চায়, আস আমি গুলি করব তাকে’‌, বলে চিৎকার করতে থাকে এবং এরপরই গুলি চালায় সে। সম্প্রতি এই ঘটনার তীব্র নিন্দা করে আন্দোলনকারীরা বিশাল সংখ্যায় জমায়েত হয়ে রাজঘাটের দিকে যাচ্ছে বলে খবর পাওয়া গিয়েছে।

English summary
Jamia Shooting : AAP Blames BJP Inflammatory Remarks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X