• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শরিকি সংঘাত বাড়ছে এনডিএ জোটে, মোদী সরকারের গলদ চোখে আঙুল দিয়ে দেখাল শিবসেনা

একে একে হাত ছাড়ছে শরিকরা। শিবসেনার পর এবার শিরোমণি অকালি দলের সঙ্গেও সংঘাত বেঁধেছে বিজেপির। একের পর এক শরিকরা কেন বিক্ষুব্ধ হয়ে উঠছে মোদী সরকারের উপর তা চোখে আঙুল গিয়ে দেখিয়ে দিয়েছে শিবসেনা। শনিবার আবারও মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে শিবসেনা অভিযোগ করেছে মোদী সরকার সব কিছুর বেসরকারিকরণে মেতেছে। এবার হাত বাড়িয়েছেন কৃষকদের দিকেও।

 রুষ্ট শরিকরা

রুষ্ট শরিকরা

গত লোকসভা অধিবেশনেই এনডিএ শরিক শিবসেনার সঙ্গে তুমুল বিবাদে জড়ায় শিবসেনা। নাগরীকত্ব সংশোধনী আইন নিয়ে প্রবল অসন্তোষ তৈরি হয় দুই শরিকের মধ্যে। লোকসভায় মোদী সরকারের সমর্থনে কথা বললেও পরে রাজ্য সভায় তার বিরোধিতা করেছিল শিবসেনা। তারপরেই মহারাষ্ট্রে একক লড়াইয়ের সিদ্ধান্ত এবং কংগ্রেস এনসিপির সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়া।

বিরক্ত শিরোমণি অকালিও

বিরক্ত শিরোমণি অকালিও

মোদী সরকারের কৃষি বিলের বিরোধিতা এবার সরব হয়েছে শিরোমণি অকালি দলও। কিছুতেই মোদী সরকারের সিদ্ধান্তকে মেনে নিয়ে রাজি নয় তাঁরা। কৃষকদের স্বার্থ রক্ষা বিলের প্রতিবাদ জানিয়ে মোদীর মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন শিরোমণি অকালি দলের নেত্রী হরসিমরত কউর। কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন তিনি।

 বাড়ছে শরিকি দ্বন্দ্ব

বাড়ছে শরিকি দ্বন্দ্ব

এনডিএ জোটে একের পর এক শরিকি দ্বন্দ্ব প্রকট হচ্ছে। শিবসেনার পর এবার শিরোমণি অকালি দল। কিন্তু কেন এই বিবাদ। তার অন্যতম কারণ মোদী সরকার অহংকারী পদক্ষেপ। কোনও বিল িনয়েই শরিকদের সঙ্গে আলোচনা করে না মোদী সরকার। শিবসেনার মুখপত্র সামনায় বলা হয়েছে, সব কিছুরে বেসরকারি করণে মেতেছেন মোদী। বিমানবন্দর থেকে শুরু করে রেল, এয়ার ইন্ডিয়া একাধিক ক্ষেত্রের বেসরকারি করণ করা হচ্ছে। এবার টার্গেট করা হয়েছে কৃষকদেরও। কৃষকদের জীবনের রাশ শিল্পপতিদের হাতে তুলে দিতে মরিয়া হয়ে উঠেছে মোদী সরকার।

 আদবানী, বাজপেয়ী নন মোদী

আদবানী, বাজপেয়ী নন মোদী

শিবসেনার মুখপত্র সামনায় বলা হয়েছে মোদীর নেতৃত্বে এনডিএ জোট শরিকদের একজোট করে রাখতে ব্যর্থ। এর থেকে অনেক বেশি শরিকদের গুরুত্ব দিতেন অটল বিহারী বাজপেয়ী এবং এলকে আদবানীরা। তাঁদের সরকার চালানোর একটা দিশা ছিল। কিন্তু মোদী সরকারের সেদিশা নেই বলে অভিযোগ করা হয়েছে।

English summary
ShivSena again slam Modi government after Harsimrat Kaur resignation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X