• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গড়করি-শিবরাজে কোপ, বিজেপির পার্লামেন্টারি বোর্ডে ইয়েদুরাপ্পা-সোনওয়াল

Google Oneindia Bengali News

লোকসভা ভোটের আগে পড় পদক্ষেপ মোদী-শাহের বড় সিদ্ধান্ত। বিজেপির পার্লামেন্টারি কমিটি থেকে বাদ পড়লেন নীতীন গড়করি এবং শিবরাজ সিং চৌহ্বান। তাঁর জায়গায় এসেছেন বিএস ইয়েদুরাপ্পা এবং সর্বানন্দ সোনোয়াল। হঠাৎ করে এই দুই হেভিওয়েড নেতার উপর কেন কোপ পড়ল তা নিেয় জল্পনা শুরু হয়েছে।

বাদ পড়লে গড়করি, শিবরাজ

বাদ পড়লে গড়করি, শিবরাজ

লোক সভা নির্বাচনের লক্ষ্যেই নতুন করে সাজােনা হয়েছে বিজেপির শীর্ষ কমিটি পার্লামেন্টারি বোর্ডকে। আর তাতে দুই হেভিওয়েট নেতাকে বাদ দেওয়া হয়েছে। তালিকায় প্রথমেই রয়েছেন নীতীন গড়করি। শাহ ঘণিষ্ট নেতাকে হঠাৎ করে পার্লামেন্টারি কমিটি থেকে বাদ দেয়া িনয়ে জল্পনা শুরু হয়েছে। অন্যদিকে বাদ দেওয়া হয়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বানকে। জ্যোতিরাদিত্য সিন্ধায়াকে দলে টেনে মধ্যপ্রদেশের কমলনাথ সরকারের পতন ঘটাতে সমর্থ হয়েছিলেন তিনি বিজেপির শীর্ষ নেতাদের ঘনিষ্ঠ ছিলেন শিবরাজ। তাঁকে বাদ দেয়া নিয়ে জল্পনা শুরু হয়েছে।

কারা এলেন নতুন

কারা এলেন নতুন

গড়করি এবং শিবরাজ সিং চৌহ্বানে জায়গায় দক্ষিণের এবং পূর্বের নেতা যোগ দিয়েছেন। বিজেপি পার্লামেন্টারি বোর্ডের নতুন সদস্য হয়েছেন বিএস ইয়েদুরাপ্পা এবং অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোল। ইয়েদুরাপ্পাকে কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে বাসব রাজ বোম্মাইয়ে মুখ্যমন্ত্রী করেন অমিত শাহরা। সেসময় প্রকাশ্যেই কান্নায় ভেঙে পড়েছিলেন বিএস ইয়েদুরাপ্পা। সকলেই দাবি করেছিলেন বিজেপির শীর্ষ েনতাদের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার কারণেই মুখ্যমন্ত্রী পদ থেকে সরতে হল তাঁকে। তারপরেই আবার তাঁকে পার্লামেন্টারি বোর্ডের িনয়ে এসে বড় চমক দিয়েছে বিজেপি।

কারা কারা রয়েছেন বোর্ডে

কারা কারা রয়েছেন বোর্ডে

বিজেপির পর্লামেন্টারি বোর্ডে রয়েছেন জেপি নাড্ডা, নরেন্দ্র মোদী, রাজনাথ সিং, অমিত শাহ, কে লক্ষ্মণ, ইকবাল সিং লালপুরা, সুধা যাদব, সত্যনারায়ণ জেটিয়া এবং বিএল সন্তোষ। এই বোর্ডেই সাধারণ বিজেপির রাজনৈতিক রণকৌশল নিয়ে সিদ্ধন্ত হয়। বিজেপি সর্বোচ্চ সিদ্ধন্ত িনর্নায়ক বোর্ড এটি। মনে করা হচ্ছে লোকসভ ভোটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেয় হয়েছে। নতুন করে টিম সাজিয়ে ময়দােন নামতে চাইছেন শাহ-মোদীরা।

কেন এই সিদ্ধান্ত

কেন এই সিদ্ধান্ত

উত্তর পূর্বের রাজ্য গুলির কথা ভেবেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। গত কয়েক মাস ধরেউ উত্তপ্ত হয়ে উঠেছে উত্তরপূর্বের রাজ্যগুলি। বিজেপির বিরুদ্ধে মাথা চারা দিচ্ছে একাধিক রাজনৈতিক দল। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার একাধিক বিতর্কিত মন্তব্য চাপ বাড়িয়েছে। তার উপরে অসম মেঘালয়ের সীমানা িনয়ে অসন্তোষ এরকম একাধিক বিষয়ে সমস্যা তৈরি হয়েছে উত্তর পূর্বে সেকারণেই সর্বানন্দ সোনোয়ালকে কমিটিতে আনা। একই ভাবে দক্ষিণের রাজ্য কর্নাটকে কয়েক দিন আগে হিজাব বিতর্ক মাথাচারা দিয়েছিল। সেকথা মাথায় রেখেই হয়তো ইয়েদুরাপ্পাকে নিেয় আসা।

কেষ্টর বাড়ির কাছের ব্যাঙ্কে হানা তদন্তকারীদের! শান্তিনিকেতনে বৈঠকে সিবিআই কেষ্টর বাড়ির কাছের ব্যাঙ্কে হানা তদন্তকারীদের! শান্তিনিকেতনে বৈঠকে সিবিআই

English summary
Nitin Gadkari excluded from BJP parliamentary Board
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X