• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনিয়ার জায়গায় আসুন শরদ পাওয়ার, চাইছে শিবসেনা, সঞ্জয় রাউতের মন্তব্যে কংগ্রেসে নতুন জল্পনা

সোনিয়া গান্ধীর মেয়াদ শেষ হয়ে আসছে। রাজনীতি থেকেই অবার অবসর নিতে চলেছেন তিনি। এই পরিস্থিতি ইউপিএ চেয়ারপার্সন পদে কে বসবেন এই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। শিবসেনা সেই পদের জন্য এনসিপি প্রধান শরদ পাওয়ারকেই যোগ্য বলে দাবি করেছেন। শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেেছন, ইউপিএ চেয়ারপার্সন পদে শরদ পাওয়ার বসলে তাঁকা সবচেয়ে বেশি খুশি হবেন। প্রসঙ্গত উল্লেখ্য মহারাষ্ট্র শিবসেনার সঙ্গে গাটছড়া বেধেই সরকার গড়েছে এনসিপি। সঞ্জয় রাউতের এই মন্তব্যের পর নতুন করে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

ইউপিএ চেয়ারপার্সন নিয়ে জল্পনা

ইউপিএ চেয়ারপার্সন নিয়ে জল্পনা

শারীরিক অসুস্থতা, বয়স সহ একাধিক কারণে ইউপিএ চেয়ারপার্সন পদ থেকে বিদায় নিতে পারেন সোনিয়া গান্ধী। এমনকী রাজনীতি থেকেই তিনি বিদায় নিতে চলেছেন বলে সূত্রের খবর। এই পরিস্থিতিতে ইউপিএর চেয়ারপার্সন পদে কে বসবেন এই নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর এনসিপি প্রধান শরদ পাওয়ারের কাছে নাকি প্রস্তাব এসেছিল। সেটা তিনি ফিরিয়ে দিয়েছেন।

শিবসেনার সমর্থন

শিবসেনার সমর্থন

শরদ পাওয়ার ইউপিএ-র চেয়ারপার্সন পদে বসলে খুশি হবে শিবসেনা। এমনই মন্তব্য করেছেন সঞ্জয় রাউত। তারপরেই জল্পনার পারদ চড়তে শুরু করেছে। এরকম কোনও প্রস্তাব শরদ পাওয়ারের কাছে এলে শিবসেনা তাকে সমর্থন জানাবে বলে জানিয়েছেন সঞ্জয়। কংগ্রেস এখন দুর্বল হয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন সঞ্জয়। তাতে আরও জল্পনা বাড়তে শুরু করেেছ। প্রসঙ্গত উল্লেখ্য বিহার নির্বাচনের দিন রাহুল গান্ধীর সিমলায় পিকনিক করতে যাওয়ার ঘটনা নিয়ে তুমুল আলোড়ন তৈরি হয়েছিল রাজনৈতিক মহলে।

গুরুত্ব হারাচ্ছে কংগ্রেস

গুরুত্ব হারাচ্ছে কংগ্রেস

ইউপিএ জোটে কংগ্রেস বড় দল হলেও ক্রমশ গুরুত্ব হারাচ্ছে। লোকসভায় বিরোধী দলের জায়গাও পায়নি কংগ্রেস। ইউপিএ-কে শক্তিশালী করতে হলে একজন শক্তপোক্ত নেতার প্রয়োজন বলে মন্তব্য করেছেন সঞ্জয় রাউত। কারণ বিজেপির বিরুদ্ধ শক্তি হিসেবে ইউপিএ জোটের শক্তিশালী হওয়া অত্যন্ত জরুরি বলে মনে করছে শিবসেনা। প্রসঙ্গত উল্লেখ্য মহারাষ্ট্র বিধানসভা ভোটের সময় থেকেই বিজেপির সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছে শিবসেনার।

জল্পনা ওড়ালেন শরদ

জল্পনা ওড়ালেন শরদ

সঞ্জয় রাউতের মন্তব্যের পর তাঁকে নিয়ে যে জল্পনা রাজনৈতিক মহলে তৈরি হয়েছে তা নস্যাৎ করেছেন এনসিপি সুপ্রিমো সঞ্জয় রাউত। এরকম রটনা চলছে। দিল্লির কৃষক আন্দোলন থেকে নজর ঘোরানোর জন্যই এই সব কথা বলে জল্পনা বাড়ানো হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য মোদী সরকারের নয়া কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছে এনসিপি। এবং কৃষক আন্দোলনে সামিল হওয়ার বার্তা দিয়েছেন শরদ পাওয়ার।

কলকাতাঃ বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি, বেড়েছে অক্সিজেন মাত্রাও

কেন্দ্রের বিরুদ্ধে সরাসরি 'বিদ্রোহ' বাংলার! রাজ্যের মুখ্য সচিবের চিঠি ঘিরে তুঙ্গে তরজা

English summary
Shiv Sena want Sharad Pawar as UPA Chief after Sonia Gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X