• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'চোর বাজার' চলছে, অযোধ্যায় জমি দুর্নীতি নিয়ে বিজেপিকে নিশানা শিবসেনার

Google Oneindia Bengali News

উত্তর প্রদেশের বিধানসভা ভোটের আগে অযোধ্যার জমি কেনাবেচার দুর্নীতি প্রকাশ্যে এসে পড়েছে। তারপরেই এই নিয়ে সরব হয়েছি বিরোধীরা। শিবসেনার মুখপত্র সামনাতেও এই নিয়ে বিজেপিকে নিশানা করা হয়েছে। শিবসেনার মুখপত্রে অযোধ্যার এই জমি দুর্নীতি কাণ্ডকে বলা হয়েছে চোর বাজার। বিজেপির হিন্দুত্বল চোর বাজারের মত বলে সামনার সম্পাদকীয়তে লেখা হয়েছে। সেটাকেই নিজেদের পেশায় পরিণত করছেন বিজেপি নেতারা এমই অভিযোগ করা হয়েছে।

চোর বাজার চলছে, অযোধ্যায় জমি দুর্নীতি নিয়ে বিজেপিকে নিশানা শিবসেনার

কয়েকদিন আগেই ইন্ডিয়ান এক্সপ্রেস নামে এক সর্বভারতীয় সংবাদ মাধ্যম প্রকাশ করেছিল খবরটি। তারপরেই শোরগোল পড়ে যায় গোটা দেশে। সেই রিপোর্টে জানানো হয়েছিল যে ২০১৯ সালে অযোধ্যা রামমন্দিরের রায় ঘোষণার পর থেকেই বিজেপি সাংসদ থেকে শুরু করে প্রশাসনিক আধিকারীক, জেলা শাসক, এসডিও, এমনকী পুলিশ অফিসাররা নিজের নামে জমি কিনছেন সেখানে। জলের দরে বিক্রি হয়ে যাচ্ছে সেই জমি। এই ঘটনার পরেই যোগী সরকার ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

তারপরেই অভিযোগ উঠতে শুরু করে বিজেপি রাম মন্দির সংলগ্ন এলাকার জমি সংলগ্ন এলাকার জমি বিক্রি করতে শুরু করেছে বিজেপি। এমনই অভিযোগ উঠতে শুরু করে বিজেপির বিরুদ্ধে। শুধু সরকারি অফিসাররাই নন রাম মন্দিরের ৫ কিলোমিটারের মধ্যে জমি কিনে ফেলেছেন অযোধ্যার মেয়রও। তাই নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। অভিযোগ করা হয়েছে রাম মন্দির একবার অযোধ্যায় তৈরি হয়ে গেলে পুর এলাকার চেহারা বদলে যাবে। দেশ-বিদেশ থেকে পর্যটকরা আসতে শুরু করবে। তীর্থের সঙ্গে সঙ্গে পর্যটন কেন্দ্র হয়ে উঠবে অযোধ্যা। আর সেই সুযোগটা পাবেন এখন যাঁরা জমি কিনে রাখছেন তাঁরা। পুরো দস্তুর ব্যবসার মানসিকতা নিয়েই কাজ করতে শুরু করেছে বিজেপি নেতারা। এই নিয়ে জোর সমালোচনা শুরু হয়ে িগয়েছে বলে অভিযোগ করেছে শিবসেনা।

উত্তর প্রদেশ বিধানসভার আগে শিবসেনা রীতিমত আক্রমণ শানিয়েছে বিজেপির বিরুদ্ধে। প্রসঙ্গত উল্লেখ্য কয়েকদিন আগেই মুম্বইয়ে গিয়ে উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরের সঙ্গে দেখা করেছেন। উত্তর প্রদেশ ভোটের আগে শিবসেনার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাত ঘিরে নতুন করে জল্পনা শুরু হয়ে গিয়েছে। ফের কি তৃতীয় শক্তিতে সামিল হতে চলেছে শিবসেনা। যদিও লোকসভা ভোটে বিজেপির সঙ্গে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছে শিবসেনা। কিন্তু একাধিক বার প্রকাশ্যে বিজেপির বিরোধিতা করে চলেছে তারা। উদ্ধব ঠাকরে প্রকাশ্যেই বিজেপি বিরোধিতা করেছেন।

২০২৪-র আগেই অযোধ্যার রাম মন্দির িনর্মাণের কাজ শেষ করতে চাইছে মোদী সরকার। সেই টার্গেট নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে অযোধ্যার রাম মন্দির নির্মাণের কাজ শুরু করতে চাইছে মোদী সরকার। ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেটা নিয়ে খবর নিয়েছেন যোগী আদিত্যনাথের কাছে। অযোধ্যার উন্নয়নে যাতে কোনএও খামতি না থাকে তা দেখার নির্দেশ দিয়েছেন তিনি। সেই মতই কাজ করছে যোগী সরকার। অযোধ্যাকে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

English summary
Shiv Sena Target BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X