• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুরু থেকেই শরিকি সংঘাত প্রকট এনডিএ জোটে, ডেপুটি স্পিকারের পদ দাবি শিবসেনার

১৭ তারিখ থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। নরেন্দ্র মোদীর দ্বিতীয় মন্ত্রিসভার এটাই প্রথম অধিবেশন। তার প্রস্তুতি এখন জোর কদমে শুরু হয়ে গিয়েছে। এনডিএ শরিকদের মধ্যে ইতিমধ্যেই হিসেব কষা শুরু হয়ে গিয়েছে। গুরুত্ব কার বেশি হবে এই নিয়ে চলছে টানাপোড়েন। এনডিএ জোটের সবচেয়ে বড় শরিক শিবসেনা প্রথম থেকে একটু বেশি অসন্তুষ্ট বিজেপির উপর। মন্ত্রিত্ব নিয়ে বিজেপি পক্ষপাতিত্ব করেছে বলে অভিযোগ করেছেন উদ্ধব ঠাকরেরা। অধিবেশন শুরুর আগে তাই গুরুত্ব জাহির করতে ডেপুটি স্পিকারের পদ দাবি করতে চলেছে শিবসেনা।

পদের দাবি

পদের দাবি

যদিও প্রকাশ্যে এই শরিকি দ্বন্দ্ব আনতে নারাজ তাঁরা বলেছেন, ডেপুটি স্পিকারের পদ পাওয়ার অধিকার আমাদের আছে। কাজেই আমরা এটা নিয়ে কোনও দাবি জানাচ্ছি না কারণ এটা আমাদের অধিকার।

কয়েকদিন আগে পর্যন্ত নর্থব্লকে কান পাতলে শোনা যাচ্ছিল বিজেডির কোনও নেতাকে এই পদের জন্য বেছে নেওয়া হবে। এই নিয়ে নাকি প্রবল আপত্তি জানিয়েছে শিবসেনা।

কী দাবি শিবসৈনিকদের

কী দাবি শিবসৈনিকদের

তাঁদের দাবি বিজেডি বরাবরই বিজেপির বিরুদ্ধে লড়েছে। তাহলে এই বিরোধী দলের একজন নেতাকে কেন ডেপুটি স্পিকারের মতো গুরুত্বপূর্ণ পদে বসানো হবে। সেই জায়গায় শিবসেনা বরাবর শরিক হয়ে পাশে থেকেছে বিজেপি। দলের সাংসদ সংখ্যা ১৮, অন্য শরিকদের থেকে বেশি। কাজেই এই পদ পাওয়ার একমাত্র অধিকারী শিবসেনা। ইতিমধ্যেই এই দাবি অমিত শাহের কাছে জানিয়েছেন উদ্ধব ঠাকরে।

 শিবসেনার ভাগ্যে এক মন্ত্রী

শিবসেনার ভাগ্যে এক মন্ত্রী

বিজেপির বৃহত্তম শরিক হয়েও শিবসেনার কপালে জুটেছে একটি মন্ত্রী। ভারী শিল্প মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ন্তকে। মন্ত্রিত্ব বণ্টনের এই অসাম্যতার কারণেই বেজায় চটেছে বিজেপি। চাপ বাড়াতে তাই বাদল অধিবেশন শুরুর আগেই অযোধ্যায় যাচ্ছেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে।

English summary
Shiv Sena seeks Lok Sabha Deputy Speaker's post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X